ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, মে ১৭, ২০২৪
গাইবান্ধায় ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

গাইবান্ধা: গাইবান্ধা পৌর শহরে আগুন লেগে ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত চার কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

বৃহস্পতিবার (১৬ মে) রাত সাড়ে ১১টার দিকে শহরের স্টেশন রোডের চুরিপট্টিতে এ অগ্নিকাণ্ড ঘটে।  

স্থানীয়রা জানান, রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ করে শহরের চুরিপট্টির সনি রেকসিন হাউজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেখতে পান স্থানীয়রা। মুহূর্তের মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয়রা নেভানোর চেষ্টা করলেও আগুন দ্রুত ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ে। পরে খবর দেওয়া হলে গাইবান্ধা ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। কিন্তু ততক্ষণে ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- মাহিম স্টোর, তামিম সুতা ঘর, নিউ সুতা ঘর, সনি রেকসিন হাউজ, তপু জরি ঘর, রাইসা রেকসিন হাউজ, সোহেল স্টোর, নিতাই চন্দ্র সাহা ও সুতা ঘর।  


গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়েছে। কারণ কিছু প্রতিষ্ঠানে পটকা, তেল ও কসমেটিকস ছিল। পটকাগুলো ফুটে আগুন বাড়িয়েছে।  

তিনি বলেন, আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। আগুনে ছোট বড় ১০টি প্রতিষ্ঠান পুড়ে গেছে।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।