ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীদের বাড়ির ভেতরে থাকার পরামর্শ দূতাবাসের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মে ১৮, ২০২৪
কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীদের বাড়ির ভেতরে থাকার পরামর্শ দূতাবাসের শুক্রবার (১৭ মে) রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে বিদেশি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা করা হয়। ছবি: সংগৃহীত

ঢাকা: কিরগিজস্তানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস।

শনিবার (১৮ মে) এক বার্তায় উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস এ আহ্বান জানায়।

বার্তায় উল্লেখ করা হয়, উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস কিরগিজ প্রজাতন্ত্রের রাজধানী বিসকেকের সাম্প্রতিক জনসহিংসতার ঘটনায় বর্তমানে সেখানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করছে। এ বিষয়ে কিরগিজ প্রজাতন্ত্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গেও দূতাবাস যোগাযোগ করছে।

কিরগিজ প্রজাতন্ত্রের প্রাসঙ্গিক কর্তৃপক্ষের প্রকাশিত তথ্য অনুযায়ী, পরিস্থিতি আইন প্রয়োগকারী সংস্থার নিয়ন্ত্রণে রয়েছে।  শিক্ষার্থীদের এই মুহূর্তের জন্য বাড়ির ভেতরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। এই বিষয়ে যেকোনো সমস্যার জন্য দূতাবাসের সঙ্গে জরুরি যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। যোগাযোগের নাম্বার:  মো. নাজমুল আলম (মিনিস্টার)  উজবেকিস্তানে বাংলাদেশ দূতাবাস যোগাযোগ: +৯৯৮৯৩০০০৯৭৮০

উল্লেখ্য, কিরগিজস্তানে স্থানীয় সংঘাতের কারণে চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন সেখানকার বাংলাদেশি শিক্ষার্থীরা । গত  সোমবার  কিরগিজস্তানের রাজধানী বিসকেকে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে মিসরের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। তবে ঠিক কী কারণে এই সংঘর্ষের সূত্রপাত তা এখনও জানা যায়নি।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, মে ১৮, ২০২৪
টিআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।