ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

জাতীয়

অপহৃত কলেজছাত্র উদ্ধার, গ্রেপ্তার ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, মে ২২, ২০২৪
অপহৃত কলেজছাত্র উদ্ধার, গ্রেপ্তার ৩

রাজশাহী: রাজশাহীতে আব্দুল্লাহ আল নোমান ওরফে তামিম নামে অপহৃত এক কলেজছাত্রকে উদ্ধার করেছে পুলিশ। তার পরিবারের অভিযোগের ভিত্তিতে এ কাণ্ডে জড়িত এমন তিনজনকেও গ্রেপ্তার করা হয়েছে।

অপহরণের ঘটনায় ব্যবহৃত একটি অটোরিকশাও জব্দ করেছে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা।

গ্রেপ্তাররা হলেন- মহানগরীর মেহেরচণ্ডি কড়াইতলার জহুরুল হোসেন রেন্টু (৩৫), ভদ্রা জামালপুরের মো. রাসেল (৩২) ও গোদাগাড়ী উপজেলার মাছপাড়ার ইসমাইল হোসেন (৩০)।

বুধবার (২২ মে) রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপকমিশনার (সদর) জামিরুল ইসলাম এসব তথ্য জানান।

অপহরণের শিকার কলেজছাত্র আব্দুল্লাহ আল নোমান ওরফে তামিম জয়পুরহাটের কালাই উপজেলার পুনট পূর্বপাড়া গ্রামের বাসিন্দা। পড়াশোনা করেন বঙ্গবন্ধু কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষে।

পুলিশের উপকমিশনার জামিরুল ইসলাম জানান, মঙ্গলবার (২১ মে) দুপুরে মহানগরীর পঞ্চবটি এলাকা থেকে বান্ধবীর সামনে থেকে তামিমকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়।

এরপর রানীনগর এলাকায় নিয়ে গিয়ে অপহরণকারীরা মোবাইল ফোনের মাধ্যমে তামিমের বাবার কাছে ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। খবর পেয়ে মতিহার থানা পুলিশ দ্রুত সেখানে যায়। এ সময় অটোরিকশায় করে অপহরণকারীরা তামিমকে নিয়ে পালাতে থাকে। পরে রুয়েট ওভারপাসে পৌঁছার পর পুলিশ তাদের অটোরিকশাটি ধরে ফেলে। সেখান থেকে তামিমকে উদ্ধার করা হয়। আর আটক করা হয় রেন্টু ও ইসমাইলকে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অপর আসামিকে রাতে আটক করা হয়।

জামিরুল ইসলাম জানান, রেন্টুর বিরুদ্ধে মাদক কারবার, চাঁদাবাজি, সরকারি কর্মচারী হিসেবে প্রতারণা করার অপরাধে মহানগরীর বিভিন্ন থানায় আটটি মামলা আছে। রাসেলের বিরুদ্ধে চন্দ্রিমা ও বোয়ালিয়া থানায় দুটি মাদক মামলা রয়েছে। অপহরণের অভিযোগে তাদের বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়েছে। এসব মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। বুধবার দুপুরে তাদের আদালতেও তোলা হয়। বিচার তাদের কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সে মোতাবেক ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মে ২২, ২০২৪
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।