ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বগুড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় প্রার্থীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, মে ২৪, ২০২৪
বগুড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় প্রার্থীর জরিমানা

বগুড়া: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালানোর অভিযোগে বগুড়া সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী সুলতান মাহমুদ খাঁন রনিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২৪ মে) সন্ধ্যায় শহরের শহীদ খোকন পার্কে ওই প্রার্থীর উদ্যোগে অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশ শেষে এই জরিমানা করা হয়।

বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরি ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সুলতান মাহমুদ খাঁন রনি সদর উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। তিনি মোটরসাইকেল প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, শহীদ খোকন পার্কে অনুষ্ঠিত সমাবেশে অংশগ্রহণকারীরা প্রার্থীর ছবি ও প্রতীক সম্বলিত টি-শার্ট পরেন। এটি নির্বাচন আচরণ বিধির লঙ্ঘন। প্রার্থী অথবা প্রার্থীর পক্ষে যে-ই প্রচারণা চালাক এটি আচরণবিধি লঙ্ঘন। বিধিমালা অনুযায়ী প্রার্থীর ছবি বা প্রতীক সম্বলিত টি-শার্ট, ফতুয়া, জ্যাকেট পরিধান করা যাবে না। এ কারণেই তার জরিমানা করা হয়েছে।

সুলতান মাহমুদ খান রনি বলেন, আমি নিজে ওই টি-শার্ট সরবরাহ করিনি। কেউ হয়ত ভালোবেসে সমাবেশে টি-শার্ট সরবরাহ করে থাকতে পরেন। যেহেতু তা আচরণবিধি লঙ্ঘন উল্লেখ করে জরিমানা করা হয়, এ কারণে সেই টাকা পরিশোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।