ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

হঠাৎ বন্ধ মেট্রোরেল, কারণ বলছে না কর্তৃপক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, মে ২৫, ২০২৪
হঠাৎ বন্ধ মেট্রোরেল, কারণ বলছে না কর্তৃপক্ষ

ঢাকা: আজ শনিবার (২৫ মে) সন্ধ্যা ৭টার পর থেকে হঠাৎ করেই বন্ধ হয়ে যায় মেট্রোরেল চলাচল। তবে কী কারণে বন্ধ হয়েছে সেই বিষয়ে মেট্রো কর্তৃপক্ষ কিছু জানায়নি।

 

এ ঘটনায় মেট্রোর বিভিন্ন স্টেশনে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।  

মেট্রোরেলের একটি সূত্র বলছে, মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর সিগনালিং সিস্টেম ফেইল করায় মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। এছাড়া বেশ কয়েকটি ট্রেন কাছাকাছি স্টেশনে আটকে আছে।

ডিএমটিসিএলের পরিচালক(অপারেশন) নাসির উদ্দীন বাংলানিউজকে বলেন, আমরা সমস্যা সমাধানে কাজ করছি।

জানা যায়, এই মুহূর্তে লাইনে ১০টি ট্রেন আটকে আছে। মূলত মেট্রোরেলের সিগনালিং সিস্টেম ফেল করার কারণে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনা ঘটেছে। সিগন্যালের সিস্টেম ছাড়া ট্রেনগুলো আনা যাবে, তবে সেটা খুবই ঝুঁকিপূর্ণ। সিগনালিং সিস্টেমের সঙ্গে  টেলিকম সিস্টেমেরও ঝামেলা দেখা দিয়েছে। ইঞ্জিনিয়ার এই মুহূর্তে লাইনে আছে। সমাধান হওয়া মাত্রই চালু হবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই মেট্রোরেল চলাচল বন্ধ নিয়ে পোস্ট করেছেন। শিমুল সালাউদ্দিন নামে একজন ব্যবহারকারী একটি ভিডিও পোস্ট করেছেন।  

সেখানে কারওয়ান বাজার স্টেশনে মেট্রোরেলের একজন কর্মীকে হ্যান্ডমাইকে বলতে শোনা যায়, ট্রেন চলাচল বন্ধ আছে এবং এজন্য যারা টিকিট কেটেছেন তাদের টিকিট রিফান্ড করা হবে।

এদিকে মেট্রোতে মিরপুর ১০ নাম্বারে এক যাত্রী জানান, উত্তরা থেকে মতিঝিল যাওয়ার পথে মিরপুর ১০ নম্বরে বন্ধ হয়ে গেছে। ৩০ মিনিট ধরে বন্ধ আছে।  

তবে কী কারণে ঘটেছে জানতে মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক ও জেনারেল ম্যানেজার ইফতেখার উদ্দিনকে কয়েকবার ফোন ও ম্যাসেজ করলেও তার কোন সাড়া দেননি।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এনবি/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।