ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় রিমাল: ওসমানী বিমানবন্দরে ৬ ফ্লাইট বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ঘূর্ণিঝড় রিমাল: ওসমানী বিমানবন্দরে ৬ ফ্লাইট বাতিল

সিলেট: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে।

এরই মধ্যে আটকা পড়া তিন বিমানের ৬ ফ্লাইট বাতিল করা হয়েছে।

এছাড়া আন্তর্জাতিক তিনটি ফ্লাইট ঢাকায় না নেমে সিলেটে জরুরি অবতরণ করে। যদিও বিকেলে সেগুলোয় ঢাকায় ফিরে যায়।

সোমবার (২৭ মে) রাত পৌনে ৯টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ঘূর্ণিঝড়ের কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় জেদ্দাসহ বিভিন্ন দেশ থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসা তিনটি ফ্লাইট দুপুরে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। এছাড়া ঢাকা-সিলেট রুটে চলা বাংলাদেশ বিমান, ইউএস বাংলা, এয়ারঅ্যাস্ট্রার ৬টি ফ্লাইট আটকা পড়ে। অপেক্ষমাণ থাকার পর রাতে ফ্লাইটগুলোর শিডিউল আনুষ্ঠানিকভাবে বাতিল করা হয়েছে।

হাফিজ আহমদ বলেন, আবহাওয়ার প্রতিকূলতা দূর হলে বিমানগুলো মঙ্গলবার (২৮ মে) গন্তব্যের উদ্দেশ্যে যাত্রী নিয়ে ছেড়ে যাবে। এছাড়া আবহাওয়ার প্রতিকূলতার কারণে রাতে আরও ফ্লাইট এই বিমানবন্দরে অবতরণ করতে পারে।

এদিকে, আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, সোমবার (২৭ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা ৪৪-৮৮ মিলিমিটার এবং ৮৯ মিলিমিটার পর্যন্ত অতি ভারী বর্ষণ হতে পারে। রাত ১টা পর্যন্ত ৬০-৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বইতে পারে।

সিলেটে গত ২৪ ঘণ্টায় ১৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। রিমালের প্রভাবে রাত পৌনে ১১টা পর্যন্ত বিভাগে বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বইছে।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এনইউ/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।