ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাহাড় ধসে সাজেক-দীঘিনালা সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন, পর্যটক আটকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মে ২৮, ২০২৪
পাহাড় ধসে সাজেক-দীঘিনালা সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন, পর্যটক আটকা

রাঙামাটি: মঙ্গলবার (২৮ মে) সকাল থেকে ভারী বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে পাহাড় ধসে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-দীঘিনালা সড়কে যোগাযোগ বন্ধ হয়ে গেছে।  

এ কারণে সাজেকে আটকা পড়েছে শতাধিক পর্যটক।

উপজেলার পুরো নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।  

খোঁজ নিয়ে জানা গেছে, ভারী বর্ষণের কারণে উপজেলার মারিশ্যা-দীঘিনালা সড়কে ১০টি স্থানে পাহাড় ধসের কারণে সকাল থেকে সারাদেশের সঙ্গে বাঘাইছড়ি উপজেলার যান চলাচল বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও সড়কের দুই পাশে আটকা পড়েছে বহু যানবাহন। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। সাজেকের মাচালং ও বাঘাইহাট বাজার, বহু ঘর-বাড়ি, স্কুল এবং মাছের পুকুর পাহাড়ি ঢলের পানিতে তলিয়ে গেছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার পাহাড় ধসের বিষয়টি নিশ্চিত করে বলেন, অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে উপজেলায় পাহাড় ধস ও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে বৃষ্টি পড়া বন্ধ হলে সড়ক ও জনপদ বিভাগ ও উপজেলা প্রশাসন সমন্বয়ের মাধ্যমে সড়কের মাটি সরানোর কাজ শুরু করবে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মে ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।