ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মে ২৯, ২০২৪
ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল

ঢাকা: স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। একইসঙ্গে গাজা উপত্যকায় দখলদার ইসরায়েল বাহিনী কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদ ও ইসরায়েলবিরোধী আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেছে এ সংগঠন।

বুধবার (২৯ মে) রাজধানীর বাড্ডায় বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়।

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নুরুল ইসলামের নেতৃত্বে মিছিলটি রাজধানীর উত্তর বাড্ডা ফুটওভার ব্রিজ থেকে শুরু হয়ে বাড্ডা লিংক রোডে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহ, ঢাকা মহানগর উত্তর সভাপতি সালাহ উদ্দিন মাহমুদ, ঢাকা মহানগর পূর্ব সভাপতি অহিদুল ইসলাম আকিক। আরও উপস্থিত ছিলেন মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে নুরুল ইসলাম বলেন, ফিলিস্তিনে ইসরায়েলি বাহিনীর বর্বরতা মানবতার সকল সীমা অতিক্রম করেছে। সেখানে তারা দীর্ঘ ৭ মাসেরও অধিক সময় ধরে নিরীহ মানুষদের ওপর গণহত্যা চালাচ্ছে। তারা ইতোমধ্যে নারী-শিশুসহ ৩৬ হাজারের অধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে! শুধু তাই নয়, রাফাহ সীমান্ত, যেটিকে খোদ ইসরায়েল কর্তৃক নিরাপদ আশ্রয় জোন ঘোষণা করা হয়েছিল, সেখানেও তারা তাঁবুতে হামলা চালিয়ে শত শত ঘুমন্ত মানুষকে পুড়িয়ে মেরেছে।

আন্তর্জাতিকভাবে এর নিন্দা জানানো হলেও ইহুদিবাদী সংগঠন তাদের হত্যাযজ্ঞ বন্ধ করছে না। এর দ্বারাই প্রমাণিত হয়, ইহুদিরা শুধু মুসলমানদের শত্রু নয়; তারা মানবজাতির শত্রু, বিশ্ব বিবেকের শত্রু ও মানবতার শত্রু। ইসরায়েল কোনো রাষ্ট্র নয়, তারা একটি সন্ত্রাসী সংগঠন। এই ইহুদীবাদী সন্ত্রাসী গোষ্ঠীর বর্বরতা বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে এবং মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে বিশ্বসম্প্রদায়ের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

তিনি পৃথিবীব্যাপী ইসরায়েলবিরোধী আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন এবং মুসলিমরাষ্ট্রসহ বিশ্বসম্প্রদায়কে ইসরায়েলের বিরুদ্ধে আরও জোরদার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। পরিশেষে মহান আল্লাহর কাছে মুসলিম মুজাহিদদের বিজয় ও মুসলিম উম্মাহর জন্য সাহায্য কামনা করেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ২৯, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।