ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় রিমাল: বাড়ি ফিরেছেন সুন্দরবনে নিখোঁজ ৩ জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জুন ১, ২০২৪
ঘূর্ণিঝড় রিমাল: বাড়ি ফিরেছেন সুন্দরবনে নিখোঁজ ৩ জেলে

সাতক্ষীরা: সুন্দরবনে মাছ ধরতে গিয়ে ঘূর্ণিঝড় রিমালের কবলে পড়ে নিখোঁজ তিন জেলে বাড়ি ফিরেছেন।

শনিবার (১ জুন) সকাল ৮টার দিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের চন্ডিপুর এলাকার তিন জেলে জীবিত এবং সুস্থ অবস্থায় বাড়ি ফিরে আসেন।

এতে স্বস্তি ফিরেছে তাদের পরিবারে।

ফিরে আসা জেলে হায়দার আলী জানান, গত ২৫ মে পশ্চিম সুন্দরবনের খুলনা রেঞ্জের কোবাদক ফরেস্ট স্টেশন থেকে পাস (অনুমতিপত্র) নিয়ে পদ্মপুকুর এলাকার সাইদুল, মাকছুদুল, বাসার, লিফন ও আয়ুব আলীসহ তারা দুটি নৌকা নিয়ে সুন্দরবনের ভেতরে নদীতে মাছ ধরতে যান। সুন্দরবনে পৌঁছে তারা দুটি নৌকায় ভাগ হয়ে মাছ ধরতে থাকেন। ২৬ মে ঘূর্ণিঝড় রিমাল আঘাত হানার পর তাদের নৌকাটি (সাইদুল, হায়দার ও লিফন থাকা নৌকা) ঝড়ের কবলে পড়ে। পরে তারা সুন্দরবনের ভেতরে আশ্রয় নেন। গহীন সুন্দরবনে নেটওয়ার্ক না থাকায় তারা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েন। সেসময় তারা তাদের পরিবার কিংবা অন্য কারও সঙ্গে মোবাইলফোনে যোগাযোগ করতে পারেননি। দীর্ঘ ছয়দিন পর শনিবার তারা অন্য জেলে নৌকার সহযোগিতায় বাড়িতে ফিরেছেন।

পদ্মপুকুর ইউনিয়নের চন্ডিপুর এলাকার স্থানীয় ইউপি সদস্য শেখ জামাল উদ্দিন জানান, নিখোঁজ তিনি জেলে জীবিত এবং সুস্থ অবস্থায় বাড়ি ফিরে আসায় তাদের পরিবারে স্বস্তি ফিরে এসেছে।

প্রসঙ্গত, গত ২৫ মে সুন্দরবনে মাছ ধরতে গিয়ে ঘূর্ণিঝড় রিমালের কবলে পড়ে নিখোঁজ হয়েছিলেন পদ্মপুকুর ইউনিয়নের চন্ডিপুর এলাকার ওই তিন জেলে।  

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, জুন ০১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ