ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

শাহবাগ থানা যাচ্ছে সাকুরার পেছনে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুন ৩, ২০২৪
শাহবাগ থানা যাচ্ছে সাকুরার পেছনে

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শাহবাগ থানা স্থানান্তরের প্রস্তাবে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী, শাহবাগ থানা সোহরাওয়ার্দী উদ্যান এলাকা থেকে হোটেল ইন্টারকন্টিনেন্টালের উল্টো দিকে সাকুরা রেস্তোরাঁর পেছনে নেওয়া হবে।

সোমবার (৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন শাহবাগ থানা স্থানান্তরের প্রস্তাবে অনুমোদনের তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সোহরাওয়ার্দী উদ‌্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের কারণে সেখানে অবস্থিত থানাটি স্থানান্তরের দরকার ছিল। মন্ত্রিসভা সিদ্ধান্ত নিয়েছে, হোটেল ইন্টারকন্টিনেন্টালের উল্টো পাশে সাকুরার পেছনে যে জায়গা রয়েছে, থানাটি সেখানে যাবে।  

তিনি বলেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্প বাস্তবায়নের জন্য ওই জায়গা দরকার। এটি তারা প্রস্তাব করেছিল। দুই মন্ত্রণালয় একমত হতে পারছিল না, এজন্য মন্ত্রিসভায় এয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সাকুরা রেস্তোরাঁর পেছনে রমনা মৌজার ৩২ নম্বর দাগে ৩৯ দশমিক ৭০ শতাংশ জায়গায় থানাটি নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুন ৩, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।