ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন বিকল

আড়াই ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুন ৪, ২০২৪
আড়াই ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক

নওগাঁ: নওগাঁর রাণীনগরে চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেসের একটি বগির স্প্রিং শকআপ (যন্ত্রাংশ) ভেঙে ট্রেন বিকল হওয়ার আড়াই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) দুপুর ১২টা ২০ মিনিটে সব ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল আনুমানিক পৌনে ১০টায় উপজেলার বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় ট্রেনটির পেছনের বগির স্প্রিং শকআপ ভেঙে যায়। এতে উওরবঙ্গের সঙ্গে ঢাকা, খুলনা ও রাজশাহী রেল যোগাযোগ প্রায় আড়াই ঘণ্টা বন্ধ ছিল।  

জানা গেছে, চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে রাণীনগর স্ট্রেশন ছেড়ে আত্রাইয়ের দিকে যাচ্ছিল। এ সময় রাণীনগরের বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় পৌঁছালে ট্রেনটির পেছনের একটি বগির স্প্রিং শকআপ ভেঙে যায়। এতে ট্রেনটি মাঝ পথেই দাঁড়িয়ে যায়। প্রায় দেড় ঘণ্টা পর সমস্যা জনিত বগিটিকে রেখেই বরেন্দ্র এক্সপ্রেস রাজশাহীর উদ্দেশ্য ছেড়ে যায়। আর ওই ট্রেনের ‘ক’ বগি উদ্ধারের জন্য সান্তাহার থেকে বিকল্প ইঞ্জিন নিয়ে যাওয়া হয়। এতে এই রুটে চলাচলকারী সব ধরনের ট্রেন যোগাযোগ বন্ধ থাকে। এরপর দুপুর ১২টা ২০ মিনিটে বিকল বগিটি উদ্ধার করে রাণীনগর স্টেশনে নিয়ে আসা হয়। এরপর এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রাণীনগর স্টেশন মাস্টার মো. মানিক বলেন, বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ‘ক’ নম্বর বগির নিচে স্প্রিং শকআপ ভেঙে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে গেয়েছিল। বিকল বগিটি উদ্ধার করে রাণীনগর স্টেশনে নিয়ে আসা হয়েছে। এরপর দুপুর ১২টা ২০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুন ৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।