ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতা: সাবেক চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুন ৪, ২০২৪
নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতা: সাবেক চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২ উজ্জ্বল শেখ

নড়াইল: নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতায় সিংগাশোলপুর ইউনিয়ন পরিষদের (ইউই) সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ ও তার এক সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

মঙ্গলবার (৪ জুন) দুপুর ১২টার দিকে জেলা সদর উপজেলার ধোপাখোলা মোড় থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে।

 

গ্রেপ্তার উজ্জ্বলের বিরুদ্ধে বাড়িঘর-গাড়ি পোড়ানোসহ জমি দখলের একাধিক মামলা রয়েছে।  

পুলিশ জানায়, গত ২১ মে নির্বাচন পরবর্তী সহিংসতায় গোবরা এলাকার নিউটন গাজীর বাড়িতে থাকা একটি প্রাইভেটকার গানপাউডার দিয়ে পুড়িয়ে দেওয়া হয় ও দুটি বাড়ি ভাঙচুর করে। সাবেক ইউপি চেয়ারম্যান উজ্জ্বল শেখের নেতৃত্বে এসব ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

জানা গেছে, জেলা সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান আজিজুর রহমান ভূইয়ার আনারস প্রতীকের হয়ে কাজ করার কারণে সাবেক ইউপি চেয়ারম্যান উজ্জ্বল শেখের তোপের মুখে পড়ে নিউটন গাজী। এর জের ধরে গত সোমবার (৩ জুন) রাত সোয়া ১২টার দিকে নিউটন গাজীর বাড়িতে থাকা প্রাইভেটকারটির হামলাকারীদের দেওয়া আগুনে ভস্মীভূত হয়ে যায়। এ সময় দুটি বাড়িতে ভাঙচুর করাও হয়।

এ ঘটনায় গত ৩ জুন নিউটন গাজী বাদী হয়ে ইউপি চেয়ারম্যান উজ্জ্বল শেখকে প্রধান আসামি করে ১৫ জনের নামে ও অজ্ঞাতপরিচয় আরও ১৫-২০ জনের নামে সদর থানায় মামলা দায়ের করেন।  

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, নির্বাচন পরবর্তী সহিংসতায় আধিপত্য বিস্তারের জন্যই গাড়ি পোড়ানো ও বাড়িঘর ভাঙচুর হয়েছে। উজ্জ্বল শেখের নামে আরও মামলা রয়েছে। সব মামলারই তিনি প্রধান আসামি। এলাকার শান্তি-শৃঙ্খলার জন্য পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ