ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাজায় শান্তি প্রতিষ্ঠায় ওয়াশিংটনের উদ্যোগে সমর্থন ঢাকার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, জুন ৭, ২০২৪
গাজায় শান্তি প্রতিষ্ঠায় ওয়াশিংটনের উদ্যোগে সমর্থন ঢাকার

ঢাকা: গাজা উপত্যকায় শান্তি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্রের নেওয়া উদ্যোগকে সমর্থন জানিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (৬ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ সমর্থনের কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সৌদি আরব, জর্দান, সংযুক্ত আরব আমিরাত, কাতার ও মিসরের পররাষ্ট্রমন্ত্রীদের উদ্যোগে বাংলাদেশ একমত, যা একটি স্থায়ী যুদ্ধবিরতি এবং গাজার সব অংশে পর্যাপ্ত সাহায্য সরবরাহের নিশ্চয়তা দেয়। এর লক্ষ্য উপত্যকার  মানুষের দুর্ভোগ লাঘব করা। বাংলাদেশ এ বিষয়ে আরব দেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যস্থতামূলক প্রচেষ্টারও প্রশংসা করে।

এতে আরও বলা হয়, একটি যুদ্ধবিরতি এবং গাজা উপত্যকা থেকে ইসরায়েলি দখলদার বাহিনীর অবিলম্বে সম্পূর্ণ প্রত্যাহার অপরিহার্য। বাংলাদেশ দৃঢ়ভাবে বিশ্বাস করে, এ অঞ্চলে স্থায়ী শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি দ্বি-রাষ্ট্র সমাধানই একমাত্র কার্যকর পথ।

শান্তি অর্জনের জন্য আন্তর্জাতিক প্রচেষ্টা ও সংঘাতের সমাধান অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আন্তর্জাতিক সম্প্রদায়কে যুদ্ধ  অবসানে সমর্থন এবং গাজা পুনর্গঠনের প্রচেষ্টাকে সমর্থন করার আহ্বান জানাই। এ ছাড়া বিবৃতিতে ফিলিস্তিন রাষ্ট্রকে অবিলম্বে জাতিসংঘে পূর্ণ সদস্যপদ দেওয়ার জন্য নিরাপত্তা পরিষদের সদস্যদের প্রতিও আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ০৮৪৪ ঘণ্টা, জুন ৭, ২০২৪
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ