ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে আজ দিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জুন ৮, ২০২৪
মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে আজ দিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী 

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (৮ জুন) নয়া দিল্লি যাচ্ছেন। রোববার (৯ জুন) সন্ধ্যায় তিনি নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দেবেন।

 

বেলা ১১টায় নয়া দিল্লির উদ্দেশে ঢাকা ছাড়বেন শেখ হাসিনা। রোববার সন্ধ্যায় নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। আর পরদিন অর্থাৎ সোমবার (১০ জুন) তিনি ঢাকায় ফিরবেন।  

নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে আরও অংশ নেবেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে এবং নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালসহ বিশ্ব নেতারা। এ অনুষ্ঠানে ৮ হাজারেরও বেশি উচ্চ পদস্থ ব্যক্তির উপস্থিত থাকার কথা রয়েছে।  

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ জোট ২৯৩টি এবং ইন্ডিয়া জোট ২৩৩টি আসনে জিতেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যেই নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন জানানোর জন্য ভারতের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদও জানিয়েছেন।  

প্রথমে ৮ জুন ভারতের প্রধানমন্ত্রী মোদীর শপথ অনুষ্ঠানের কথা ছিল। পরে একদিন পিছিয়ে ৯ জুন করা হয়। শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান মোদী।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, জুন ০৮, ২০২৪
টিআর/ এমইউএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।