ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাস্কেটবল প্রশিক্ষণে আমেরিকায় যাচ্ছে চাঁদপুরের তিন শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, জুন ৯, ২০২৪
বাস্কেটবল প্রশিক্ষণে আমেরিকায় যাচ্ছে চাঁদপুরের তিন শিক্ষার্থী স্কুল ইউনিফর্ম পরা তিন ছাত্রী যাচ্ছে আমেরিকায়

চাঁদপুর: বাস্কেটবল প্রশিক্ষণ নিতে আমেরিকা যাচ্ছে চাঁদপুরের একই প্রতিষ্ঠানের তিন শিক্ষার্থী। আগামী ১৪ জুন তারা দেড় মাসের প্রশিক্ষণের জন্য দেশ ছাড়বে।

প্রশিক্ষাণার্থীরা হলো-চাঁদপুর সদরের বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির একাদশ শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তার, সদ্য এসএসসি পাস করা ইতি আক্তার ও নবম শ্রেণির ফারহানা আক্তার।

রোববার (৯ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর বাস্কেটবল একাডেমির সভাপতি মনোয়ার হোসেন চৌধুরী। তিনি বলেন, বাস্কেটবল স্পোর্টস ভিজিটর প্রোগ্রাম-২০২৪ এর আওতায় দেশি বলার্সের ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে পাঁচ ছাত্রীকে বাস্কেটবল খেলার উচ্চতর প্রশিক্ষণের জন্য আমেরিকা পাঠাতে চূড়ান্ত করা হয়। তার মধ্যে তিনজনই বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির শিক্ষার্থী।

মনোয়ার চৌধুরী বলেন, আমরা চাঁদপুর বাস্কেটবল একাডেমির সাধারণ সম্পাদক নুরুল আমিন আকাশের নেতৃত্বে বিভিন্ন কোর্সদের সহযোগিতায় এ তিন শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়ে দেশের বিভিন্ন প্রতিযোগিতায় পাঠাই। পরে দেশি বলার্স তাদের তিনজনকে আমেরিকায় দেড় মাসের উচ্চতর প্রশিক্ষণের সুযোগ করে দেয়। তাদের ভিসা হয়ে গেছে।

এ প্রশিক্ষণার্থীর দলের ক্যাপটেন সুমাইয়া আক্তার বলে, আমরা তিনজনই গ্রামে বসবাস করি। বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমি থেকে আমরা বাস্কেটবল প্রশিক্ষণে আমেরিকা যাব, আগে স্বপ্নেও এটা কল্পনা করিনি। কারণ আমাদের কারো পরিবারেরই আমাদের আমেরিকায় পাঠানোর সক্ষমতা নেই। আমরা এ জন্য কৃতজ্ঞ বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির কাছে। কৃতজ্ঞ চাঁদপুর বাস্কেটবল একাডেমির কাছেও।

আরেক শিক্ষার্থী ইতি আক্তার বলে, দেশবাসীর কাছে আমরা দোয়া চাই। যাতে ভালোভাবে প্রশিক্ষণ নিয়ে দেশের বাস্কেটবলকে সারা পৃথিবীর বুকে তুলে ধরে দেশ ও পরিবারের জন্য সম্মান বয়ে আনতে পারি।

এদিকে শনিবার (৮ জুন) বিকেলে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান তাদের প্রত্যেককে আর্থিক সহায়তা হিসেবে একটি টোকেনমানি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জুন ৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।