ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডাসারে ব্রিজ ভেঙে পড়ায় কয়েক গ্রামের মানুষের দুর্ভোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুন ৯, ২০২৪
ডাসারে ব্রিজ ভেঙে পড়ায় কয়েক গ্রামের মানুষের দুর্ভোগ

মাদারীপুর: জেলার ডাসারে শশিকর চৌমুহনী খালের একটি লোহার ব্রিজ ভেঙে পড়ায় যোগাযোগে দুর্ভোগ সৃষ্টি হয়েছে কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষের।

খোঁজ নিয়ে জানা গেছে, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের শশিকর-চৌমুহনী এলাকার মধ্যে সংযোগকারী খালের ওপর নির্মিত লোহার ব্রিজটি ভেঙে পড়ে।

প্রায় এক যুগ আগে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত হয়েছিল ব্রিজটি। পুরাতন এই ব্রিজটির ওপরের কাঠের পাটাতন ও লোহার রেলিং খালের মধ্যে নুয়ে পড়ছিল আগেই। এতে করে ঝুঁকি নিয়ে পারাপার হয়েছেন কয়েক গ্রামের হাজারও মানুষ। সম্প্রতি ব্রিজটি ভেঙে পড়ায় উভয় গ্রামের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয়রা বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরেই ব্রিজটি নড়বড়ে ছিল। নড়বড়ে ব্রিজ দিয়েই মানুষের চলাচল করতে হতো। কিন্তু কিছুদিন আগে ব্রিজটি সস্পূর্ণ ভেঙে পড়েছে। দ্রুত এখানে ব্রিজ নির্মাণ না করলে এলাকাবাসীর দুর্ভোগ কমবে না।  

নবগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন, ‘ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ব্রিজটি ভেঙে পড়ছে। এতে জনদুর্ভোগে পড়ছে কয়েক গ্রামের ১০ হাজার মানুষ। বিষয়টি লিখিতভাবে সরকারের বিভিন্ন দপ্তরে ইতোমধ্যে জানানো হয়েছে। এই সপ্তাহে গ্রামবাসী মিলে একটি বাঁশের সাঁকো নির্মাণ করব। যাতে কোনোমতে চলাচল করতে পারে।

উপজেলা প্রকৌশলী রেজাউল করিম বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) গুরুত্বপূর্ণ গ্রামীণ সড়কে অনূর্ধ্ব ১০০ মিটার সেতু নির্মাণ প্রকল্পে অন্তর্ভুক্তির জন্য তালিকা পাঠানো হয়েছে। পাস হয়ে এলেই টেন্ডার আহ্বান করে নির্মাণ কাজ শুরু করা যাবে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ