ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাচারকালে ২০ টন সরকারি চাল জব্দ, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জুন ১১, ২০২৪
পাচারকালে ২০ টন সরকারি চাল জব্দ, আটক ২

ফরিদপুর: ফরিদপুরে অবৈধভাবে সরকারি চাল পাচারকালে ২০ মেট্রিক চালসহ একটি ট্রাক জব্দ করা হয়েছে। এ সময় ট্রাকচালক ও তার সহযোগীকে (হেলপার) আটক করেছে পুলিশ।

 

 জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১১ জুন) দুপুর ১টার দিকে জেলা সদরের কানাইপুরের করিমপুর এলাকা থেকে চালভর্তি ট্রাক জব্দসহ তাদের আটক করা হয়।  

আটক ট্রাকচালকের নাম শেখ জাফর। তিনি একই জেলা সদরের বাখুণ্ডা এলাকার শেখ জালালের ছেলে। আর আটক হেলপারের নাম সুমন চোকদার। তিনি জেলা সদরের পশরা এলাকার সাদেক চোকদারের ছেলে বলে জানা গেছে।

ফরিদপুরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, ফরিদপুরের সদরপুর উপজেলা সরকারি খাদ্য গুদাম থেকে ট্রাকযোগে সরকারি চাল পাচারকালে ওই দুজনকে আটক করা হয়েছে। এ সময় একটি ট্রাকসহ ২০ মেট্রিক টন চাল জব্দ করা হয়েছে। পরবর্তী সময়ে ট্রাক, চাল ও আটকদের সদরপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে সদরপুর থানার ওসি মো. শফিকুল ইসলাম বলেন, ট্রাকচালসহ আটক হওয়া দুজনকে থানায় আনা হয়েছে। তাদের সঙ্গে কথা বলে বিস্তারিত জানানো যাবে।

ফরিদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ফরহাদ খন্দকার বাংলানিউজকে বলেন, এটা আমাদের চাল না। জিআর খাতের চাল। যেটা সদরপুর খাদ্য গুদাম থেকে রিকুইজিশন সাপেক্ষে চালগুলো দেওয়া হয়েছিল। হয়ত কয়েকজনের চাল একসঙ্গে করে ট্রাক নিচ্ছিলেন। তবে, এ ব্যাপারে আরও বিস্তারিত খোঁজখবর নিয়ে দেখব।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুন ১১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।