ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
মৌলভীবাজারে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা মৌলভীবাজারে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজার: জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় পণ্য বিক্রিতে অনিয়মের অপরাধে তিনটি দোকানে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় তাদের কাছে থেকে মোট ১০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

 

বুধবার (১২ জুন) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলামের নেতৃত্বে সদর উপজেলার পশ্চিমবাজার, কুসুমবাগসহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। এ সময় তাকে সহযোগিতা করে সদর মডেল থানার পুলিশ ফোর্স।

অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য ও ঔষধ বিক্রি করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পশ্চিমবাজারে অবস্থিত মোস্তফা বিজনেজ স্টোরকে ২ হাজার টাকা, হবিগঞ্জ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, স্বরণিকা ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

ভোক্তার মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, একটি বিস্কুটের জারে দেখা যায়, তার মেয়াদ এ বছরের ০৯ জানুয়ারি উত্তীর্ণ হয়ে গেছে। তারপরেও সেগুলো রাখা ছিল। এ রকম অনেকগুলো বিষয়েই অমিল পাওয়া গেছে।

আজকের অভিযানে মোট তিনটি প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। ন্যায্য মূল্যে পণ্য ও নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
বিবিবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।