ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

জঙ্গি-সন্ত্রাসীদের চেয়ে এক ধাপ এগিয়ে থাকে পুলিশ: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
জঙ্গি-সন্ত্রাসীদের চেয়ে এক ধাপ এগিয়ে থাকে পুলিশ: আইজিপি

ঢাকা: আমরা (পুলিশ) সব সময় জঙ্গি ও সন্ত্রাসীদের থেকে এক ধাপ এগিয়ে থাকে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল ও কোরবানির পশুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, একটা সময় দেশের ৬৩ জেলায় জঙ্গিরা আক্রমণ করেছিল। দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলকে সন্ত্রাসের জনপদ প্রতিষ্ঠা করার মতো অবস্থা হয়ে ছিল। সে অবস্থা থেকে আমরা সবাই মিলে কাজ করেছি। প্রধানমন্ত্রী পুলিশের জনবল বাড়িয়েছেন। তিনি আমাদের লজিস্টিক, ইকুইপমেন্ট সক্ষমতা বাড়ানোসহ প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। আপনারা দেখেছেন সব সময় আমরা (পুলিশ) জঙ্গি ও সন্ত্রাসীদের থেকে এক ধাপ এগিয়ে থাকি। কিছুদিন আগেও আপনারা লক্ষ্য করেছেন, নেত্রকোনাতে আমরা অভিযান পরিচালনা করেছি। আমাদের সাইবার ক্রাইম, জঙ্গি সেল ও সব ছোট ছোট ইউনিট সচেতন আছে। জঙ্গি হামলা বা হুমকির কোনো সংবাদ আমাদের কাছে নেই। দেশবাসী নিরাপদ ও নির্বিঘ্নে ঈদ উদযাপন করবে, সব সময় আমরা দেশবাসীর পাশে আছি।

তিনি বলেন, পর্যটন কেন্দ্রগুলোতে আমাদের নিরাপত্তা ব্যবস্থা অক্ষুণ্ন থাকবে। ট্যুরিস্ট পুলিশ ও জেলা পুলিশ পর্যটকদের সহযোগিতা করবে।

গরুর হাটের চাঁদাবাজির বিষয়ে আইজিপি বলেন, উত্তরাতে চাঁদাবাজির একটা ঘটনার বিষয়ে আমরা অভিযোগ পেরেছি। সঙ্গে সঙ্গে সেখানে আমাদের সদস্যরা গিয়েছেন। ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। চাঁদাবাজির মামলা নেওয়া হয়েছে। আমরা কাউকে ছাড় দেবো না।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।