ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

আতঙ্কিত না হয়ে আশ্রয়কেন্দ্রে যাওয়ার পরামর্শ সিসিক মেয়রের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
আতঙ্কিত না হয়ে আশ্রয়কেন্দ্রে যাওয়ার পরামর্শ সিসিক মেয়রের

সিলেট: বন্যায় আতঙ্কিত না হয়ে আশ্রয়কেন্দ্রে অবস্থান করার পরামর্শ দিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, যাদের বাসায় বিদ্যুৎ লাইন পানির নিচে ডুবে গেছে, তারা স্থানীয় কাউন্সিলরকে অবগত করে সিটি করপোরেশনের সহায়তা নিন।

অতীতের মতো যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সিসিক কর্তৃপক্ষ নগরবাসীর পাশে আছে। জরুরি প্রয়োজনে নগর ভবনে সরাসরি কিংবা হটলাইন নাম্বারে ( ০১৯৫৮২৮৪৮০৭) যোগাযোগ করার জন্য অনুরোধ জানান তিনি।

এছাড়া দল মত নির্বিশেষে সম্মিলিতভাবে এ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বৃত্তবান ও প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

পাহাড়ি ঢল আর ভারী বর্ষণে সিলেট নগরীতে বন্যা পরিস্থিতি নিয়ে জরুরি সংবাদ সম্মেলন করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

মঙ্গলবার (১৮ জুন) রাত ৯টায় নগর ভবনের সভা কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে মেয়র আনোয়ারুজ্জামান বলেন, চলমান বন্যায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে সিসিক কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রীও সিলেটের বন্যা পরিস্থিতির খোঁজ-খবর নিচ্ছেন।

তিনি বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকে বন্যা কবলিত এলাকার আশ্রয়কেন্দ্রগুলোয় স্থানীয় কাউন্সিলরদের মাধ্যমে ত্রাণ সহায়তা শুরু হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে রান্না করা খাবারসহ ওষুধ সামগ্রী পৌঁছে দেওয়া হবে। দুর্গত এলাকাগুলোতে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে নগর ভবন। বিদ্যুৎকেন্দ্র রক্ষায় সেনাবাহিনী ও পানি উন্নয়ন বোর্ড কাজ করছে।

এর আগে সন্ধ্যা ৭টায় বন্যা পরিস্থিতি নিয়ে জরুরি বিশেষ সভা করে সিটি করপোরেশন পরিষদ। সভায় বন্যা পরিস্থিতিতে করণীয়, পানিবন্দীদের দ্রুত আশ্রয়কেন্দ্রে আনার ব্যবস্থা এবং ত্রাণ সহায়তা প্রসঙ্গে সভা করা হয়।

এদিন বিকেলে বরইকান্দি বিদ্যুৎ উপকেন্দ্র রক্ষায় সেনাবাহিনীর একটি টিম নিয়ে পরিদর্শন এবং বন্যা কবলিত কয়েকটি ওয়ার্ড পরিদর্শন করেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।