ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ছুটির দিনেও ঢাকায় ফিরছেন মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জুন ২১, ২০২৪
ছুটির দিনেও ঢাকায় ফিরছেন মানুষ ছবি: ডি এইচ বাদল 

ঢাকা: ঈদের ছুটি শেষে কর্মজীবী মানুষেরা ঢাকা ফিরতে শুরু করেছেন। ঈদের ছুটি গত বুধবার শেষ হওয়ায়, যারা অতিরিক্ত ২ থেকে ৩ দিন ছুটি নিয়েছিলেন তারাই এখন ফিরছেন।

তবে ঈদযাত্রায় ফিরতি ট্রেনে যাত্রীর চাপ খুব বেশি নেই।

শুক্রবার (২১ জুন) সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, কমলাপুর রেলস্টেশনে ঈদযাত্রা শেষে মানুষ ফিরছেন। কিন্তু ট্রেন ভর্তি থাকলে ট্রেনের ছাদে কিংবা দাঁড়িয়ে আসার যে যাত্রী চাপ থাকে সেটা নেই। অন্যদিকে ঈদের আগে যারা বাড়ি যেতে পারেননি তারা অনেকে ঢাকা ত্যাগ করছেন, তাদের উপস্থিতিও ছিল বেশি। যাদের ঢাকার বাইরে যাওয়ার টিকিট নেই তারা কেউ কেউ স্ট্যান্ডিং টিকিট সংগ্রহ করতে ব্যস্ত।

এদিন দিনাজপুর থেকে ঢাকা ফিরেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মজীবী শাহরিয়ার। তিনি বলেন, ঈদের ছুটিতে বাড়িতে গিয়েছিলাম। পরিবারসহ যাওয়ায় তিনদিনের ছুটির সঙ্গে আরও তিনদিন ছুটি নিয়েছিলাম। ছুটি শেষ হওয়ায় পরিবারসহ ফিরে আসলাম।

নীলফামারী থেকে ঢাকা আসেন বাপ্পী। তিনিও একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।

তিনি বলেন, এবার ঈদে এতো কম ছুটি, মাত্র চার দিনের ছুটি পেয়েছিলাম তার সঙ্গে অতিরিক্ত ছুটি নিয়েছিলাম। ছুটি শেষ করে বাড়ি থেকে ফিরলাম। ট্রেনে শান্তিতেই ফিরতে পেরেছি।  

এদিকে ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে নাটোরে যাচ্ছিলেন মোহাম্মদ মাসুদ হোসেন।

তিনি বলেন, আমার কাপড়ের ব্যবসা, ঈদের চাঁদরাত পর্যন্ত ব্যবসা করেছি। পরে কুরবানি দিলাম এজন্য ঢাকা থেকে একটু দেরিতে গ্রামের বাড়ি যাচ্ছি।

এদিকে স্টেশন সূত্র জানিয়েছে, ঈদের আগের দিন পর্যন্ত রাজধানী থেকে প্রায় ৭০ জোড়া ট্রেন ছেড়ে গেলেও ঈদের দিন মাত্র একটি মেইল ট্রেন চলেছে। তবে গত মঙ্গলবার ঈদের দ্বিতীয় দিন কমলাপুর থেকে দুই তৃতীয়াংশ ট্রেন চলাচল করেছে।

অন্যদিকে বুধবার থেকে সব ট্রেন চলাচল করছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। শুক্রবার যারা ফিরছেন তারা গত ১১ জুন টিকিট কেটেছেন। ২২ জুনের আসন বিক্রি হয় ১২ জুন; ২৩ জুনের আসন বিক্রি হয় ১৩ জুন; ২৪ জুনের আসন বিক্রি হয় ১৪ জুন। আর ২০ থেকে ২৪ জুন পর্যন্ত ঢাকার বাইরে থেকে যাত্রীরা ঢাকায় ফিরবেন।

কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার শাহাদাৎ হোসেন বলেন, বৃহস্পতিবার (২০ জুন) থেকে অগ্রিম টিকিটের যাত্রা শুরু হয়েছে। যাত্রী চাপ স্বাভাবিকের চেয়ে একটু বেশি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুন ২১, ২০২৪
এনবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।