ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

উপকূলের উন্নয়নে বাজেটে বিশেষ বরাদ্দের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুন ২১, ২০২৪
উপকূলের উন্নয়নে বাজেটে বিশেষ বরাদ্দের দাবি

খুলনা: দুর্যোগকবলিত দক্ষিণ পশ্চিম উপকূলের উন্নয়নে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ জুন) পাইকগাছা উপজেলার আমাদী বাজার সংলগ্ন খেয়াঘাট এলাকায় কপোতাক্ষ নদের পাড়ে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এর আগে পরিবেশবাদী, সাংবাদিক, সংগঠকসহ বিশিষ্টজনদের একটি প্রতিনিধি দল ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত উপকূলীয় জনপদ খুলনার পাইকগাছা ও কয়রার বিভিন্ন এলাকা পরিদর্শন করে। রিমাল-দুর্গত দক্ষিণ-পশ্চিম উপকূল (খুলনা-সাতক্ষীরা-বাগেরহাট) সফরের অংশ হিসেবে তারা শুক্রবার (২১ জুন) পাইকগাছা উপজেলার লস্কর ইউনিয়নের আলমতলার ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন করে। পরে তারা কয়রা উপজেলার আমাদী ইউনিয়নের বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে এবং ভুক্তভোগীদের সঙ্গে মতবিনিময় করে।

এরপর কপোতাক্ষ নদের পাড়ে উন্নয়ন সংস্থা লিডার্স এবং সামাজিক সংগঠন সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলন আয়োজন করে মানববন্ধন ও সমাবেশের। সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক সিনিয়র সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্রের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক নেতা মনজুরুল হাসান বুলবুল।  

বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপার যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রসুল বাবুল, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মীর মোহাম্মদ আলী, লিডার্স-এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, পার্লামেন্ট নিউজ-এর সম্পাদক সাকিলা পারভিন, অর্থনীতিবিদ আশফিয়া নিশা বৃষ্টি, লস্কর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন, অধ্যক্ষ রাজিব বাছাড়, আওয়ামী লীগ নেতা মৃণাল কান্তি বাবু, বিশ্বজিৎ সিনহা, সাংবাদিক সানজিদুল ইসলাম, মো. আব্দুল আজিজ, ওবায়দুল কবির সম্রাট, রিয়াদ হোসেন, আব্দুল হামিদ সরদার, আফজাল হোসেন, প্রদীপ দত্ত, আনিস রহমান, বিষ্ণুপদ, শহিদুল সরদার ও জহুরুল ইসলাম।  

মানববন্ধন কর্মসূচিতে ভুক্তভোগী এলাকাবাসী বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড প্রদর্শন করে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুন ২১,  ২০২৪
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।