ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরগুনা সড়ক দুর্ঘটনা

সেতুটিতে টাঙানো ছিল ঝুঁকিপূর্ণ সতর্কীকরণ নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, জুন ২২, ২০২৪
সেতুটিতে টাঙানো ছিল ঝুঁকিপূর্ণ সতর্কীকরণ নোটিশ

বরগুনাঃ বরগুনার আমতলীর হলদিয়া ইউনিয়নের হলদিয়া বাজার সংলগ্ন ভেঙে পড়া লোহার সেতুটিতে ছিল ঝুঁকিপূর্ণ নোটিশ ছিল বলে দাবি করেছেন বরগুনার আমতলী উপজেলার প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন।

শনিবার (২২ জুন) রাতে বাংলানিউকে তথ্য নিশ্চিত করেছেন প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, হালকা যান ( ফুটওভার ব্রিজ) প্রকল্পের আওতায় ২০০৫-০৬ অর্থবছরে দৈর্ঘ্য ৮৫ মিটার এ লোহার সেতুটি নির্মিত হয়েছিল। প্রকল্পটির পরিচালক ছিলেন জাহাঙ্গীর আলম। ১৯ বছর আগে নির্মিত সেতুটিতে চলাচলে সতর্কতা নোটিশ টাঙানো ছিল প্রায় ছয় থেকে সাত মাস ধর। সেতুটির দুই প্রান্তেই গাছে সতর্কীকরণ নোটিশ টাঙানো রয়েছে। তাতে লেখা রয়েছে, ‘ঝুঁকিপূর্ণ সেতু, ভারী যানবাহন চলাচল নিষেধ। ’ সেটি উপেক্ষা করার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের গুরুদল গ্রামের মনির হাওলাদারের মেয়ে হুমায়রা বেগমের বিয়ের অনুষ্ঠান ছিল শুক্রবার। ওই অনুষ্ঠানে যোগদান শেষে শনিবার দুপুর দেড়টার দিকে তারা মাইক্রোবাসে করে আমতলী আসছিলেন। পথিমধ্যে মাইক্রোবাসটি হলদিয়া বাজার সংলগ্ন সেতু পার হওয়ার সময় ভেঙে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

শনিবার (২২ জুন ) দুপুর দুইটায় দিকে একটি যাত্রীবাহী মাইক্রোবাস সেতু ভেঙে খালে পড়ে নয়জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও কয়েকজন।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে বরগুনার সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু, আমতলী পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যান বিকেলে আমতলী হাসপাতালে উপস্থিত হয়ে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

আরও পড়ুন: বরগুনায় নিহতদের ৭ জনই এক পরিবারের, শোকে স্তব্ধ পুরো গ্রাম 

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, জুন ২২, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।