ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

খানজাহান আলী (রহ.) মাজারে কুমিরের কামড়ে আহত দর্শনার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
খানজাহান আলী (রহ.) মাজারে কুমিরের কামড়ে আহত দর্শনার্থী

বাগেরহাট: খানজাহান আলী (রহ.) এর মাজার সংলগ্ন দীঘির কুমিরের কামড়ে সেখাম আলী (৮৪) নামের এক দর্শনার্থী আহত হয়েছেন।

রোববার (২৩ জুন) বিকেলে মাজার সংলগ্ন দীঘির ঘাটে কুমিরের আক্রমণের শিকার হন এই বৃদ্ধ।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে ভর্তি করেন।

আহত বৃদ্ধ সেখাম আলী চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলারহাট উপজেলার বাসিন্দা। তিনি তার বাড়ির সঠিক ঠিকানা জানাতে পারেন নি। তার মেয়ের জামাই জামাল চাঁপাইনবাবগঞ্জে আমের ব্যবসা করেন এটাই বলছেন।

প্রত্যক্ষদর্শী আলমগীর হোসেন বলেন, বিকেলে দীঘির ঘাটে অজু করতে নামেন সেখাম আলী। হঠাৎ করে মাজার ঘাটে কুমির দেখে প্রাণ বাঁচাতে পানির মধ্যে লাফিয়ে পড়েন তিনি। পরে সঙ্গে সঙ্গেই সেখাম আলীকে আক্রমণ করে কুমিরটি। তখন ঘাটে থাকা অন্যরা সেখাম আলীকে টেনে ওপরে তোলেন। পরে স্থানীয় ফকিররা আহত অবস্থায় সেখাম আলীকে বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে ভর্তি করেন।  

এর আগেও বিভিন্ন সময় মাজারের কুমিরের আক্রমণে দর্শনার্থী ও স্থানীয়রা আহত হয়েছেন। দীঘিতে গোসল ও ওজু করার বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন মাজারের প্রধান খাদেম ফকির শের আলী।

তিনি বলেন, মাজারের দীঘিতে দীর্ঘদিন ধরে কুমির রয়েছে। সাধারণত কুমির মানুষকে আক্রমণ করে না। তবে মাঝে মধ্যে আক্রমণ করে বসে। তাই ওজু ও গোসল করার ক্ষেত্রে একটু সতর্ক থাকতে হবে।

বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের বিভাগীয় প্রধান ডা. ফারুকুজ্জামান বলেন, কুমিরের আক্রমণে আহত সেখাম আলীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। কুমিরের কামরে তার দুই পা এবং উরুতে ক্ষত হয়েছে। সুস্থ হতে সময় লাগবে। তবে তিনি শঙ্কামুক্ত।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।