ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

পদ্মা দিয়ে ৮১ ভরি স্বর্ণ পাচারের চেষ্টা, এক ব্যক্তি আটক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
পদ্মা দিয়ে ৮১ ভরি স্বর্ণ পাচারের চেষ্টা, এক ব্যক্তি আটক

রাজশাহী: রাজশাহীতে ৮১ ভরি স্বর্ণসহ এক ব্যক্তিকে আটক করেছে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। উদ্ধারকৃত স্বর্ণের বাজারমূল্য আনুমানিক ৯৩ লাখ টাকা।

পদ্মা নদী দিয়ে তিনি ৮১ ভরি স্বর্ণের বার ভারতে পাচারের চেষ্টা করছিলেন।

রোববার (৩০ জুন) রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুর ১২টার দিকে মহানগরের কাশিয়াডাঙ্গা থানার বশড়ী এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে ওই ব্যক্তিকে আটক করা হয়।

আটক স্বর্ণ চোরাকারবারির নাম দেলোয়ার হোসেন (৩৬)। তিনি মহানগরের দামকুড়া থানার চর মাঝারদিয়াড়ের আব্দুর রশিদের ছেলে।

আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার মহানগর গোয়েন্দা শাখা পুলিশ জানতে পারে, কয়েকজন চোরাকারবারি স্বর্ণ অবৈধভাবে ভারতে পাচারের জন্য কাশিয়াডাঙ্গা থানার গুড়িপাড়া এলাকায় অবস্থান করছে। তারা স্বর্ণগুলো গুড়িপাড়া থেকে বঙ্গবন্ধু হাইটেক পার্কের রাস্তা দিয়ে নদীপথে নৌকায় ভারতে নিয়ে যাবে।

খবর পেয়ে দুপুর ১২টায় মহানগর গোয়েন্দা শাখা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আরজিনা খাতুনের নেতৃত্বে একটি দল কাশিয়াডাঙ্গা থানার বশরী এলাকার শহর রক্ষা বাঁধে গোপনে অবস্থান নেয়। পরে দলটি তিন ব্যক্তিকে সন্দেহজনকভাবে বাঁধের ওপর দিয়ে হেঁটে যেতে দেখেন। এর মধ্যে গোয়েন্দা পুলিশের উপস্থিতি টের পেয়ে দুজন কৌশলে পালিয়ে যান। তবে অপরজনকে আটক হয়। আটক ব্যক্তির কাছ থেকে একটি স্বর্ণের বার ও তিনটি স্বর্ণের বিস্কুট উদ্ধার হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৮১ ভরি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি ওই স্বর্ণের বার ও স্বর্ণের বিস্কুটের কোনো বৈধ মালিকানার কাগজপত্র দেখাতে পারেননি। পলাতকদের আটকে অভিযান অব্যাহত রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আটক ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
এসএস/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।