ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে দাবি আদায়ে পল্লীবিদ্যুৎ সমিতির কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
নরসিংদীতে দাবি আদায়ে পল্লীবিদ্যুৎ সমিতির কর্মবিরতি

নরসিংদী: বৈষম্য দূরীকরণসহ  বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি)- পল্লীবিদ্যুৎ সমিতি (পবিস) একীভূতকরণ, অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন ও সকল চুক্তিভিত্তিক/অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিত করণের দাবিতে অনির্দিষ্টকালের জন্যে কর্মবিরতি পালন করছে নরসিংদী পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা-কর্মচারীরা। ‌ 

দাবি আদায়ের লক্ষ্যে সোমবার (১ জুলাই) সকাল থেকে কর্মবিরতি পালন করছে সারা দেশের ৮০টি সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

 

সারাদেশের পল্লীবিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে তাল মিলিয়ে কর্মবিরতি পালন করছে চৌয়ালাস্থ নরসিংদী পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা-কর্মচারীরাও।

এসময় কর্মকর্তা জানায়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লীবিদ্যুৎ সমিতির (পবিস) মধ্যকার বৈষম্য দূরীকরণসহ BREB-PBS একীভূতকরণ ও অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং সকল চুক্তিভিত্তিক/অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিত করণের দাবিতে অনির্দিষ্টকালব্যাপী এ কর্মসূচি পালন করছেন তারা। সরকার বা যথাযথ কর্তৃপক্ষ থেকে তাদের দাবি দাওয়ার ব্যাপারে কোনো সাড়া না পাওয়ায় কর্মবিরতি চালিয়ে যাওয়ার কথা জানান আন্দোলনরতরা।  

তারা আরও জানায়, একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের সুযোগ সুবিধা, চাকরির নিরাপত্তা ও নিশ্চয়তার রয়েছে বিস্তর ফারাক। পদ, পদবি, পদোন্নতি, বেতন গ্রেড, সাপ্তাহিক ছুটি, একই প্রতিষ্ঠানে একই পদে নিয়মিত এবং চুক্তিভিত্তিক নিয়োগ, লোকবলের স্বল্পতাসহ সব ক্ষেত্রেই বৈষম্যের শিকার সমিতির কর্মকর্তা এবং কর্মচারীরা।

এসময় জরুরি বিদ্যুৎ সরবরাহ ছাড়া সব ধরনের গ্রাহক সেবা ও অন্যান্য কার্যক্রম থেকে বিরত থাকবেন। পাশাপাশি সমাধান না হওয়া পর্যন্ত এই কর্মসূচি পালন করবেন বলেও জানান তারা।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।