ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিবচরে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
শিবচরে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

মাদারীপুর: জেলার শিবচর উপজেলার পৌর বাজারের অভিযান চালিয়ে মিষ্টির দোকানসহ চারটি প্রতিষ্ঠানকে  ৪২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। প্যাকেটের ওজন বেশি, দোকানে মূল্যতালিকা না টাঙানো, ক্রয়-বিক্রয়ের ভাউচার না থাকাসহ নানা অনিয়মের কারণে এ জরিমানা করা হয়।

 


বুধবার (৩ জুলাই) দুপুরের দিকে অধিদপ্তর মাদারীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস এ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, ওই বাজারের দুটি মিষ্টির দোকার ও দুটি মুদি দোকানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্যাকেটের ওজন বেশি ও মূল্য তালিকা না থাকায় ঘোষ মিষ্টান্ন ভাণ্ডারকে ১০ হাজার, ইসলাম সুইটসমিট অ্যান্ড ফাস্ট ফুডকে সাত হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে, ক্রয়-বিক্রয়ের ভাউচার না থাকায় মেসার্স মণ্ডল ট্রেডার্সকে ১৫ হাজার ও মামুন স্টোরকে ১০ হাজার টাকা টাকা জরিমানা করা হয়।  

বিষয়টি নিশ্চিত করে সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস জানান, ভোক্তার অধিকার সংরক্ষণে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। জরিমানাসহ ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।