ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে মানবপাচারের অভিযোগে যুবক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
মাদারীপুরে মানবপাচারের অভিযোগে যুবক গ্রেপ্তার

মাদারীপুর: জেলার ডাসারে মানবপাচারের অভিযোগে মিলন মাতুব্বর (৪০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (০৩ জুলাই) রাতে রাজৈর উপজেলার বদরপাশা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মিলন বদরপাশা গ্রামের শাজা মাতুব্বরের ছেলে।

জানা গেছে, মাদারীপুর জেলার ডাসার উপজেলার বালিগ্রাম এলাকার রাজিব সরদার, আরিফ ও হাবিব নামে তিন যুবককে ইতালি নেওয়ার প্রলোভন দেখিয়ে লিবিয়া নিয়ে যাওয়া হয়। এরপর মিলনের নির্দেশে তাদের লিবিয়ার একটি বন্দি শিবিরে আটকে রেখে টাকার জন্য নির্যাতন করা হয়। লিবিয়াতে দফায় দফায় নির্যাতন করে তিন পরিবারের কাছ থেকে মিলন মাতুব্বর ৪৫ লাখ টাকা আদায় করেন।

পরবর্তীতে লিবিয়ায় অবস্থানরত এক মাফিয়াকে মুক্তিপণ দিয়ে দেশে আসে তারা। এ ঘটনায় রাজিব হোসেন বাদী হয়ে মঙ্গলবার (০২ জুলাই) ডাসার থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা করেন। সেই মামলার প্রধান আসামি করা হয় মিলন মাতুব্বরকে। পরে বুধবার রাতে মিলনকে গ্রেপ্তার করা হয়।

নির্যাতনের শিকার আরিফ সরদার বলেন, আমাদের লিবিয়াতে অমানুষিক নির্যাতন করা হয়। নির্যাতনের ফলে শরীরে পচন ধরেছিল। তারা ঠিকমতো খাবার দিতো না। আমাদের জিম্মি করে তিন পরিবারের কাছ থেকে ৪৫ লাখ টাকা নিয়েছে মিলন। আমরা মিলনের বিচার চাই।

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলায় মিলনকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।