ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খাগড়াছড়ি পৌরসভার ১১৯ কোটি টাকার বাজেট ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
খাগড়াছড়ি পৌরসভার ১১৯ কোটি টাকার বাজেট ঘোষণা

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পৌরসভা ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা করেছে। সোমবার (৮ জুলাই) খাগড়াছড়ি পৌরসভা হলে বাজেট ঘোষণা করেন পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী।

২০২৪-২৫ অর্থ বছরে ১১৯ কোটি ৪৫ লাখ ২৭ হাজার ৬১৫ টাকার বাজেট ঘোষণা করেন তিনি। রাজস্ব খাতে সরকারি অনুদান, সরকারি ও প্রকল্প অনুদান, প্রারম্ভিক স্থিতি থেকে বাজেটের আয় ধরা হয়েছে।

এছাড়া বেতন ও যানবাহন, টেলিফোন, দুর্যোগ ব্যবস্থাপনা, অনুদান, প্রকল্প ব্যয়, মূলধন বাবদসহ অন্যান্য খাতে ব্যয় ধরা হয়েছে ১০৭ কোটি ৩২ লাখ ৫৯ হাজার ৬০০ টাকা। বাজেটে সমাপনী স্থিতি রাখা হয়েছে ১২ কোটি ১২ লাখ ৬৮ হাজার ৭ টাকা।

বাজেটে সড়ক ও ড্রেন অবকাঠামো খাতে বেশি বরাদ্দ রাখা হলেও আন্তর্জাতিক মানের আধুনিক একটি টার্মিনাল ও শিশু পার্ক নির্মাণের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম, পৌরসভার সচিব পারভীন আক্তার, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি চৌধুরী আতাউর রহমানসহ পৌরসভার কাউন্সিলর, সমাজসেবক, রাজনৈতিক ও সচেতন নাগরিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
এডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।