ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
সিরাজগঞ্জে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ২০

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজন পুলিশ সদস্য রয়েছেন বলে জানা গেছে।

 

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে সিরাজগঞ্জ পৌর এলাকার রেলগেট এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় আটজনকে আটক করেছে পুলিশ।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ অবস্থায় জিসান (১৯) ও সিয়ামকে (১৯)সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের মধ্যে নাবিল, সৈকত নয়ন ও ইমনের নাম জানা গেছে।  

আহত পুলিশ সদস্যরা হলেন- সিরাজগঞ্জ ২ নম্বর পুলিশ ফাঁড়ি পরিদর্শক এসএম কামাল, গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক সৌমিক হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রেজওয়ানুল ইসলাম, ডিএসবির উপপরিদর্শক শফিকুল ইসলামসহ পাঁচজন।  

জানা গেছে, এসবি ফজলুল হক রোড, ইসলামিয়া কলেজ রোড ও স্টেডিয়াম রোড ও সদর হাসপাতাল রোড পর্যন্ত সংঘর্ষ ছড়িয়ে পড়ে। প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ায় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এখনও থেমে থেমে সংঘর্ষ চলছে।

আন্দোলনকারী সৈকত ও নাবিল জানায়, আন্দোলনরত ছাত্রদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল নিয়ে রেলগেট এলাকায় পৌঁছলে পুলিশ বাঁধা দেয়। এসময় সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ছাত্রদের ওপর টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন ছাত্র আহত হয়েছেন।  

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম বলেন, আন্দোলনকারীরা পুলিশের ওপর হামলা করে। পরে ঘটনাস্থল থেকে আটজনকে আটক করা হয়েছে।  

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজওয়ানুল ইসলাম জানান, কোটা আন্দোলনকারীরা মিছিল নিয়ে রেলগেট এলাকায় পৌঁছলে তাদের ভেতরে থাকা বহিরাগতরা পরিকল্পিতভাবে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ তখন তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এ সময় তারা পুলিশের ওপর হামলা চালায়। আত্মরক্ষার্থে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।  

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।