ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

জামালপুরে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
জামালপুরে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ

জামালপুর: জামালপুরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।

সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় চার আন্দোলনকারীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১টার দিকে জেলা শহরের গেইটপাড় রেল ক্রসিং এলাকায় অবস্থান নিয়ে মিছিল ও স্লোগান শুরু করেন আন্দোলনকারীরা। এক পর্যায়ে তারা রেললাইন অবরোধ করেন। এতে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস জামালপুর থেকে দেওয়ানগঞ্জ যাবার পথে রেল ক্রসিংয়ে বাধার মুখে পড়ে। পরে ট্রেনটি ঘুরে জামালপুর স্টেশনে অবস্থান নেয়। ট্রেনটি ৪ ঘণ্টা ধরে আটকা পড়ে আছে।  

দুপুর আড়াইটার দিকে পুলিশের সঙ্গে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া। ইট-পাটকেল নিক্ষেপসহ টিয়ারশেল, রাবার বুলেট ছোড়া হয়। এক পর্যায়ে রেল ক্রসিং ছেড়ে যায় আন্দোলনকারীরা। পুলিশ আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে গেইটপাড় এলাকা নিয়ন্ত্রণে নেয়।  

জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার সোহরাব হোসেন বলেন, দুপুর থেকে ট্রেন আটকে রাখে আন্দোলনকারীরা। পরে আমরা তাদের বোঝাতে গেলে আমাদের ওপর হামলা করে বসে। এ সময় আমরা আত্মরক্ষার্থে টিয়ারশেল, রাবার বুলেট ব্যবহার করি। চারজনকে আটক করি। এছাড়া পুলিশসহ প্রায় ১০ জনের মতো আহত হয়েছেন। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ  সময়: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।