ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

নরসিংদী কারাগার থেকে পালানো দুই নারী জঙ্গি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
নরসিংদী কারাগার থেকে পালানো দুই নারী জঙ্গি গ্রেপ্তার

ঢাকা: নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া দুই নারী জঙ্গিকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। গ্রেপ্তার দুই নারী জঙ্গি হলেন—ইসরাত জাহান মৌ ও খাদিজা পারভিন মেঘলা।

বুধবার (২৪ জুলাই) অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে সিটিটিসির একটি সূত্র।

সিটিটিসি জানায়, এ বিষয়ে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

গত ১৯ জুলাই (শুক্রবার) বিকেল সোয়া ৪টার দিকে মুহুর্মুহু ইট-পাটকেল ছুড়তে ছুড়তে কারাগারের দুই দিকের ফটক ভেঙে ভেতরে ঢোকেন হামলাকারীরা। এ সময় পেট্রলবোমা মারা হয়। কারাগারের ভেতরে নানা জায়গায় আগুন ধরে যায়। হামলাকারীরা কারারক্ষীদের থেকে ছিনিয়ে নেওয়া চাবি দিয়ে বন্দিদের অনেকগুলো কক্ষের তালা খুলে দেন। কিছু কক্ষের তালা ভেঙে ফেলা হয়। চারপাশ ধোঁয়ায় ছেয়ে যায়। এ সময় হামলাকারীরা আসামি ছিনিয়ে নেন। এরপর একে একে ৮২৬ বন্দি পালিয়ে যান। এ সময় অস্ত্রাগার ও কারারক্ষীদের থেকে ৮৫টি অস্ত্র ও ৮ হাজার ১৫০টি গুলি লুট করা হয় বলে জানা গেছে।

পালিয়ে যাওয়া ২১৬ জন বন্দি গত দুই দিনে আত্মসমর্পণ করেছেন বলে জেলা কারাগার সূত্রে জানা গেছে। কারাগারে হামলায় জড়িত সন্দেহে বুধবার দুপুর পর্যন্ত ২১৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনায় নরসিংদী কারাগারের জেল সুপার আবুল কালাম আজাদ ও জেলার কামরুল ইসলামকে মঙ্গলবার সাময়িক বরখাস্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।