ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

বিএনপি-জামায়াত দেশকে অকার্যকর জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়েছিল: হুইপ ইকবালুর রহিম 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
বিএনপি-জামায়াত দেশকে অকার্যকর জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়েছিল: হুইপ ইকবালুর রহিম 

দিনাজপুর: কোটা সংস্কার আন্দোলনকে পুঁজি করে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে বিএনপি-জামায়াত দেশকে অকার্যকর জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়েছিল বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।  

রোববার (২৮ জুলাই) দুপুরে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রসাশন আয়োজিত আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

মতবিনিময় সভায় হুইপ বলেন, স্বাধীনতাবিরোধী শক্তিরা বার বার দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে ভিন্ন ভিন্ন কৌশল অবলম্বন করছে। তারা চায়, বাংলাদেশ তলাবিহীন ঝুড়িতে পরিণত হোক। বিএনপি-জামায়াত অত্যন্ত পরিকল্পিতভাবে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা ও অগ্নিসংযোগ করেছে। মেট্রোরেলের মাধ্যমে যানজটের ভোগান্তি থেকে মানুষ মুক্তি পেয়েছে। সেই মেট্রোরেলের স্টেশনেও তারা আগুন দিয়েছে। শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগ নিয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিএনপি-জামায়াত দেশকে অকার্যকর জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়েছিল।  

যারা এ হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত, ভিডিও ফুটেজ দেখে তাদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক প্রধানমন্ত্রী বলেই আহতদের দেখতে হাসপাতালে গিয়েছিলেন।

দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, জেলা সিভিল সার্জন বোরহান উল ইসলাম সিদ্দিকী, ৪২ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহসান উল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।