ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

কুমিল্লা: পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচি করেছে শিক্ষার্থীরা।  

সোমবার (২৯ জুলাই) বিকাল ৩টায় শুরু হওয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই বিক্ষোভ কর্মসূচি হয়।

এসময় কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাড়াও জেলার একাধিক প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষার্থী বিক্ষোভে অংশগ্রহণ করে।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ফটকের সামনে থেকে মিছিল বের করে নবাব ফয়জুন্নেছা হল, প্রক্টরের বাসভবনের সামনে প্রদক্ষিণ করে আবারও বিশ্ববিদ্যালয় ফটকে ফিরে আসে। এরপর শিক্ষার্থীরা ১৫ জুলাইকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দিবস হিসেবে ঘোষণা করে।

মিছিলে প্রতিবাদী বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়। এদিকে, কর্মসূচি শুরু হওয়ার আগে বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন একদল সশস্ত্র লোক। এক পর্যায়ে তারা ছাত্রদের ধরে মারধর শুরু করেন।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সাকিব হোসেন বলেন, পূর্বনির্ধারিত কর্মসূচি হিসেবে আজকে আমাদের বিক্ষোভ মিছিল ছিল। বিক্ষোভে শিক্ষার্থীদের বিভিন্নভাবে বাধা দেওয়া ও মারধর করা হয়েছে। বিষয়টি আমরা প্রশাসনকে জানিয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা বিক্ষোভ চালিয়ে যাব।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।