ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

হাইকোর্টের সামনে শিক্ষার্থীদের অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
হাইকোর্টের সামনে শিক্ষার্থীদের অবস্থান

ঢাকা: মার্চ ফর জাস্টিস কর্মসূচি পালনে হাইকোর্টের সামনে সাধারণ শিক্ষার্থী, আইনজীবী ও মানবাধিকার কর্মীরা অবস্থান কর্মসূচি পালন করছেন। এসময় পুলিশের সঙ্গে অবস্থান কারীদের কয়েক দফা ধস্তাধস্তির ঘটনা ঘটে।

পুলিশ চার জন শিক্ষার্থীকে আটক করলে উপস্থিত জনতার বাধার মুখে তাদের ছেড়ে দিতে বাধ্য হয়।  

বুধবার (৩১ জুলাই) দুপুরে দিকে হাইকোর্টের সামনে শিক্ষা অধিকার চত্বরে শিক্ষার্থীরা অবস্থান নেন এবং বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়।  

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীর বর্ণনা মতে, দুপুর ১২ টার দিকে শিক্ষার্থীরা যখন হাইকোর্টের সামনে আসে তখন ৫ জন শিক্ষার্থীকে পুলিশ আটক করে। পরবর্তীতে শিক্ষার্থীরা আইনজীবীরা এবং মানবাধিকার কর্মীরা মিলে আটকের প্রতিবাদ জানায়। প্রায় এক ঘণ্টা পর একপর্যায়ে বাধার মুখে পুলিশ সেই ৫ জনকে ছেড়ে দিতে বাধ্য হয়। এরপর থেকে বেশ কয়েক দফা আইনজীবী শিক্ষার্থী এবং পুলিশের মাঝে ধস্তাধস্তির ঘটনা ঘটে।  

এঘটনার সময় দুপুর দুইটায় ৫ গাড়ি বিজিবি হাইকোর্টের গেটের সামনে অবস্থান নেয়। নিরাপত্তা জন্য হাইকোর্টের গেট বন্ধ করে দেয়া হয়। হাইকোর্টের আশেপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়।  

এসময় শিক্ষার্থীরা পুলিশ ও বিজিবি কে লক্ষ্য করে শ্লোগান দিতে থাকে এই সময় শিক্ষার্থীরা হাইকোর্টের সামনে শিক্ষা অধিকার চত্বরে বসে পড়েন।  

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা,জুলাই ৩১, ২০২৪
ইএসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।