ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

চুক্তি বাস্তবায়ন না হওয়ায় সহজ ডটকমের বিরুদ্ধে আইনি ব্যবস্থার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
চুক্তি বাস্তবায়ন না হওয়ায় সহজ ডটকমের বিরুদ্ধে আইনি ব্যবস্থার সুপারিশ

ঢাকা: সহজ ডটকমের সঙ্গে রেলপথ মন্ত্রণালয়ের পূর্ণ চুক্তি বাস্তবায়ন না হওয়ায় জরিমানা আদায় ও আইনি ব্যবস্থার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (৩১ জুলাই) জাতীয় সংসদের ‘রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়৷ 

কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম, শফিকুল ইসলাম শিমুল, শামীম ওসমান, ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, মুহাম্মদ সাইফুল ইসলাম, মো. শফিকুর রহমান ও নুরুন নাহার বেগম বৈঠকে অংশ নেন।

এ বৈঠকে বাংলাদেশ রেলওয়ে সরকারি কোন কোন প্রতিষ্ঠান থেকে কত টাকার মবিল কেনে, রেলওয়ে (কর্মচারী) কল্যাণ ট্রাস্টকে সেনা ও পুলিশ কল্যাণ ট্রাস্টের মতো আধুনিক ও যুগোপযোগী করা, খুলনা-মোংলা, জয়দেবপুর-ঈশ্বরদী এবং ভাঙ্গা-পায়রা পর্যন্ত রেলপথ নির্মাণ, রেলওয়ের ট্যুরিস্ট ট্রেনের যাত্রীবাহী কোচ সংগ্রহের পরিকল্পনা এবং রেলওয়ের বিদ্যুৎ বিল বকেয়া সম্পর্কে আলোচনা হয়।
এ বৈঠকে সহজ ডটকমের সঙ্গে মন্ত্রণালয়ের পূর্ণ চুক্তি বাস্তবায়ন না হওয়ায় জরিমানা আদায় ও প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে ডেমু ট্রেনের দেশি ও বিদেশি সরবরাহকারীদের আগামী বৈঠকে উপস্থিত করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

প্রধান আইন কর্মকর্তার পদ সৃজন ও চুক্তিভিত্তিক আইন কর্মকর্তা নিয়োগের মাধ্যমে মন্ত্রণালয়ের মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করার সুপারিশ করা হয় বৈঠকে।

এছাড়া বৈঠকে দায়িত্বে অবহেলা ও অনিয়মের কারণে কমিটি সর্বসম্মতিক্রমে অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) পার্থ সরকারকে সাসপেন্ড করার সুপারিশ করা হয়।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় এর সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
এসকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।