ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

৯ দফা দাবিতে নোয়াখালীতে ছাত্র-জনতার মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
৯ দফা দাবিতে নোয়াখালীতে ছাত্র-জনতার মিছিল

নোয়াখালী: চলমান কোটা সংস্কার আন্দোলন ঘিরে নিহতের হত্যার বিচারসহ নয় দফা দাবি বাস্তবায়নে নোয়াখালীতে ছাত্র-জনতার সমন্বয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

শুক্রবার (২ আগস্ট) দুপুরে বৃষ্টির বাধা উপেক্ষা করে জেলা শহর মাইজদীর পুরাতন বাসস্ট্যান্ড থেকে ছাত্র-জনতার সমন্বয়ে বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিলা স্কুলের সামনের প্রধান সড়কে এসে অবস্থান নিয়ে প্রতিবাদ সমাবেশ করে।

এ সময় চলমান কোটা সংস্কার আন্দোলনে নিহত সহপাঠীদের হত্যার বিচারসহ নয় দফা দাবি মেনে নিতে বিভিন্ন স্লোগানে ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ, চৌমুহনী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী।  

এছাড়া আন্দোলন ঘিরে আটক শিক্ষার্থীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, দমন-নিপীড়ন বন্ধ, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া এবং হত্যাকাণ্ডে জড়িত সবার পদত্যাগের দাবিতেও বিভিন্ন স্লোগান দেন আন্দোলনকারীরা।  

এর আগে, শিক্ষার্থীরা বৃষ্টির বাধা উপেক্ষা করে জুমার নামাজের পরে থেকেই শহরের সুপার মার্কেট এলাকার আশেপাশে জড়ো থাকেন। কর্মসূচি শুরুর আগেই জেলা শহরের প্রধান সড়কে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ ও গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যদের অবস্থান নিতে দেখা যায়। তবে পুলিশ শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ কোনো ধরনের বাধা দেয়নি। এ সময় সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি হলে বিভিন্ন যানবাহনগুলো বিকল্প রাস্তায় চলাচল করে।

নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীরা আমাদের জানিয়েছেন যে, তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবেন। এজন্য বাধা না দিয়ে তাদের সুযোগ দেওয়া হয়েছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।