ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

পাবনায় ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের গণমিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
পাবনায় ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের গণমিছিল

পাবনা: পাবনা বৈরী আবহাওয়া উপেক্ষা করে কোটা আন্দোলনে নিহতের বিচার ও নয় দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কোটা সংস্কারে পক্ষে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা।  

শুক্রবার (২ আগস্ট) বিকেল ৩টায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

পরে তারা বিক্ষোভ মিছিল বের করেন।

শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিলে শান্তিপূর্ণভাবে অবস্থান নেয় পুলিশ, বিজিবি, ডিবি, র‍‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এসময় পুলিশের সাঁজোয়া যানও মোতায়েন করতে দেখা গেছে।

শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে মিছিল করার প্রতিশ্রুতি দিলে এতে সহযোগিতা করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে মিছিল নিয়ে পুনরায় বিশ্ববিদ্যালয় মূল ফটকের সামনে গিয়ে কর্মসূচি শেষ হয়।

এ বিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে শান্তিপূর্ণভাবে মিছিল করে চলে গেছেন। যেহেতু তারা শান্তিপূর্ণভাবে মিছিল করেছে আমরা তাদের সহযোগিতা করেছি। পরিস্থিতি এখন শান্ত  রয়েছে। তবে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগে কেউ রাজনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করলে তাদের ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।