ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলিতে নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
হবিগঞ্জে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলিতে নিহত ১

হবিগঞ্জ: হবিগঞ্জে আন্দোলনকারী ছাত্র-জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে মোস্তাক মিয়া (২৪) নামে এক শ্রমিক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে সংঘর্ষের সময় তিনি গুলিবিদ্ধ হন।

আহত অবস্থায় তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক আমিনুল ইসলাম সরকার জানান, মোস্তাক মিয়াকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জানা গেছে, মোস্তাক মিয়া সিলেট জেলার বাসিন্দা। তিনি ঠিকাদারি প্রতিষ্ঠানের হয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) হবিগঞ্জের একটি প্রকল্পে লাইনম্যান কাজ করতেন।

এর আগে আজ দুপুর দেড়টায় বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা হবিগঞ্জ শহরের কোর্ট মসজিদ প্রাঙ্গণে জড়ো হতে থাকে। পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনীর কিছু সদস্যও সেখানে অবস্থানে ছিল। এসময় শায়েস্তানগরের দিক থেকে আসা একটি বিক্ষোভ মিছিল আইনশৃঙ্খলা বাহিনীর সামনে দিয়ে এসে ছাত্র আন্দোলনে যোগ দেয়। এদিকে, বিকেল সাড়ে ৩টার দিকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা টাউন হল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিলে উত্তেজনা দেখা দেয়।

এ সময় তিনকোনা পুকুরপাড় এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটে। ছাত্র-জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক শ’ রাউন্ড টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ করে।  

সংঘর্ষ চলাকালে আন্দোলনকারীরা হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয় আগুনে পুড়িয়ে দিয়েছে। এ সময় বায়তুল আমান জামে মসজিদের সামনে কয়েকটি মোটরসাইকেলও পুড়ানো হয়।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।