ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

লক্ষ্মীপুরে আন্দোলনকারীদের সঙ্গে আ.লীগের সংঘর্ষ, গুলিবর্ষণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
লক্ষ্মীপুরে আন্দোলনকারীদের সঙ্গে আ.লীগের সংঘর্ষ, গুলিবর্ষণ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে এক দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের। এতে বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সংঘর্ষের সময় গুলির শব্দ শোনা গেছে।

রোববার (৪ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সংঘর্ষ শুরু হয়। দুপুর সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয়পক্ষের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া চলমান রয়েছে। তবে পুলিশের কোনো ভূমিকা দেখা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা সোয়া ১১টার দিকে আন্দোলনকারীরা বিশাল একটি মিছিল নিয়ে বাগবাড়ি এলাকা থেকে এসে লক্ষ্মীপুর-নোয়াখালী মহাসড়কের ঝুমুর ইলিশ চত্বর এলাকায় অবস্থান নেয়। সেখানে সরকারবিরোধী নানা স্লোগান দিতে থাকে তারা। কিছুক্ষণের মধ্যে আওয়ামী লীগের নেতাকর্মীরা উত্তর তেমুহনী এলাকা থেকে একটি মিছিল নিয়ে এসে আন্দোলনকারীদের ওপর হামলা করে। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

ঘটনার সময় দুইপক্ষের লোকজন একে অপরকে এলোপাতাড়ি পেটাতে থাকে। এতে বেশ কয়েকজন রক্তাক্ত ও গুরুতর জখম হয়।  

কিছুক্ষণ পর আন্দোনলকারীরা আওয়ামী লীগের লোকজনকে ধাওয়া দেয়। তারা মাদাম ব্রিজের পশ্চিম অংশে অবস্থান নেয়। আন্দোলনকারীরা তাদের দিকে এগিয়ে গেলে মাদাম ব্রিজের দিক থেকে গুলিবর্ষণ করা হয়। এ সময় আন্দোলনকারীরা কিছুটা পিছু হটে। পরে আবার তারা জড়ো হয়ে আওয়ামী লীগের লোকজনকে ধাওয়া দেয়।

দুপুর সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা উত্তর তেমুহনীতে অবস্থান নিয়েছে বলে জানা গেছে। অন্যদিকে আন্দোলনকারীরা মাদাম ব্রিজ এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে।

সংঘর্ষে হতাহতদের সুনির্দিষ্ট তথ্য এখনো পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।