ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

মিরপুর ১০ নম্বর গোল চত্বর দখল নিয়েছেন আন্দোলনকারীরা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
মিরপুর ১০ নম্বর গোল চত্বর দখল নিয়েছেন আন্দোলনকারীরা 

ঢাকা: প্রায় পাঁচ ঘণ্টা পর রাজধানীর মিরপুর-১০ নম্বর গোল চত্বর থেকে সরকারি দলের নেতাকর্মীদের সরিয়ে দখলে নিয়েছেন আন্দোলনকারীরা। ক্ষমতাসীনদের সমর্থকরা আন্দোলনকারীদের ধাওয়া খেয়ে মিরপুর ২ নম্বর স্টেডিয়ামের দিকে চলে যান।

রোববার (৪ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে মিরপুর-১০ নম্বর গোল চত্বর থেকে সরকারি দলকে হটিয়ে  আন্দোলনকারীরা দখল নেন।

এর আগে, সকাল সাড়ে ১০টা থেকে আওয়ামী লীগের দখলে ছিল গোল চত্বর। বিকেল সাড়ে ৩টায় প্রায় ৫ ঘণ্টা পর আন্দোলনকারীরা আইনশৃঙ্খলা বাহিনী ও ক্ষমতাসীনদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া করে সংঘর্ষে লিপ্ত হয়। এরপর গোল চত্বর দখলে নেন আন্দোলনকারী। আন্দোলনকারীদের ধাওয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীরা মাইক রেখে দৌড়ে পালান।  

এর আগে সকাল আওয়ামী লীগ ও  এর অঙ্গ সংগঠনের নেতারা ১০ নম্বর দখল নেয়। আন্দোলনকারীদের ও শিক্ষার্থীদের অলি-গলিতে খুঁজে মারধর করেন।

আন্দোলনকারীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষ বেনারশি পল্লী, আইডিয়াল গার্লস স্কুল সড়ক, বিআরটিএ সড়ক, মিরপুর ৬ নম্বর, আল হেলাল হাসপাতাল সড়কে ছড়িয়ে পড়ে। আন্দোলনকারীদের লক্ষ্য করে, পুলিশ টিয়ারসেল ও গুলি নিক্ষেপ করে। এতে আহত আন্দোলনকারীদের মধ্যে ১৯ জনকে হাসপাতালে নিতে দেখা গেছে।

সংঘর্ষের সময় আওয়ামী লীগের সমর্থকদের দুজনের হাতে আগ্নেয়াস্ত্র দেখা গেছে, তাদের মধ্যে একজনের গায়ে সাদা গেঞ্জি ও মাথায় হেলমেট পরা দেখা গেছে।  বর্তমানে মিরপুর স্টেডিয়ামের ও সুইমিং কমপ্লেক্সের সামনে সংঘর্ষ চলছে।

এর আগে, শনিবার (৩ আগস্ট) বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র-জনতার সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পদত্যাগের এক দফা দাবি ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এমএমআই/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।