ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বরিশালে তিন কাউন্সিলর কার্যালয়-পুলিশ বক্স ভাঙচুর, আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
বরিশালে তিন কাউন্সিলর কার্যালয়-পুলিশ বক্স ভাঙচুর, আগুন

বরিশাল: বরিশাল নগরে একটি পুলিশ বক্স ও তিনটি কাউন্সিলর কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে বিক্ষোভকারীরা। পাশাপাশি কাউন্সিলর কার্যালয়গুলোতে থাকা জরুরি কাগজপত্রসহ আসবাবপত্র ভাঙচুর করে সড়কে নিয়ে আগুন দিয়ে দেওয়া হয়।

রোববার রাত ও সোমবার (০৫ আগস্ট) সকালে বিষয়গুলো নিশ্চিত করেছেন কাউন্সিলররা।

বরিশাল সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার হোসেন রয়েল জানান,  রোববার রাত সাড়ে ৭টার দিকে নগরের সিএন্ডবি রোডের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় ভাঙচুর করে আন্দোলনকারীরা। পরে তারা নগরের আমতলার মোড় এলাকার দিকে অগ্রসর হতে থাকে। এ কথা শুনে জরুরি কাগজপত্র নিরাপদে সরিয়ে নেওয়ার জন্য কাউন্সিলর কার্যালয়ের দিকে রওনা দেন।

কিন্তু তিনি (কাউন্সিলর) সেখানে পৌঁছার আগেই আমতলার মোড়ে অবস্থিত কাউন্সিলর কার্যালয়ে হামলা চালায় আন্দোলনকারীরা। এসময় কাউন্সিলর কার্যালয়ের সব আসবাবপত্র ভাঙচুর করে রাস্তায় ফেলে আগুন ধরিয়ে দেয়। পাশাপাশি কার্যালয়ে থাকা গুরুত্বপূর্ণ কাগজপত্রও পুড়িয়ে দেয়।

কাউন্সিলর মো. আনোয়ার হোসেন রয়েল বলেন, শুধু আমার কার্যালয় নয়, বিপরীত পাশে থাকা ট্রাফিক পুলিশের বক্সটিও ভাঙচুর করে আন্দোলনকারীরা।  

এদিকে রাতে বরিশাল নগরের জুমির খান সড়কে থাকা সংরক্ষিত নারী (১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ড) ওয়ার্ডের কাউন্সিলর ইসরাত জাহান লাভলীর কার্যালয়ও ভাঙচুর করা হয়েছে।  

কাউন্সিলর লাভলী জানান, গোটা কার্যালয় ভেঙে চুরমার করা হয়েছে। আর সব ফার্নিচার ও কাগজপত্র রাস্তায় নামিয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে সন্ধ্যা ৭টার দিকে নগরের সিএন্ডবি রোডের পাশে অবস্থিত ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করা হয় এবং আসবাবপত্র সড়কে ফেলে আগুন দিয়ে দেওয়া হয়। আর এর আগের দিন বিকেলে নগরের চৌমাথা এলাকায় গাড়িসহ আরও একটি পুলিশ বক্স ভাঙচুর করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৪
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।