ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দিনাজপুরে ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
দিনাজপুরে ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন 

দিনাজপুর: চলমান পরিস্থিতিতে শান্তি ঐক্য ফিরিয়ে আনতে সংবাদ সম্মেলন করেছেন দিনাজপুর ছাত্র আন্দোলনের সমন্বয়করা।  

বুধবার (৭ আগস্ট) দুপুরে দিনাজপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা সমন্বয়ক একরামুল হক আবির। বক্তব্যের শুরুতে তিনি স্বৈরাচারী সরকারের পতনের আন্দোলনে নিহত বীর শহীদ ও আহতদের স্মরণ করেন।  

তিনি বলেন, এই বিজয় সব শহীদ, আহত ও জনসাধারণের জন্য উৎসর্গ করছি। দিনাজপুরের সাধারণ মানুষ যারা ভয়াল রাতগুলোতে আমাদের আশ্রয় দিয়েছিল, আইনজীবী, শিক্ষকসহ সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমরা দেখেছি বিজয়ের সঙ্গে সঙ্গে একদল কুচক্রী মহল প্রোপাগান্ডা শুরু করেছে। আমাদের এই বিজয়কে ধূলিসাৎ করতে চেষ্টা করছে। এই অবস্থায় কেন্দ্রীয় কর্মসূচির আলোকে মন্দির, ধর্মীয় উপাসনালয়, হিন্দু সম্প্রদায় ও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর কোনো ধরনের হামলা থেকে রক্ষা করতে হবে। আমরা একটি সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই।  

তিনি আরও বলেন, সংসদ ভেঙে দিয়ে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তী সরকার প্রধান করার ঘোষণা দেওয়া হয়েছে। অস্থিতিশীল পরিস্থিতি খুব শিগগিরই স্বাভাবিক হয়ে আসবে। আগামী শুক্রবার জুমার নামাজের পর দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে গণসমাবেশের ডাক দেন সমন্বয়করা।  

পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দিনাজপুর জেলার ৩২ জন সমন্বয়কের নাম ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।