ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

ছয় বছর আগে মিনুর বাড়িতে হামলার ঘটনায় লিটনের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
ছয় বছর আগে মিনুর বাড়িতে হামলার ঘটনায় লিটনের নামে মামলা এএইচএম খায়রুজ্জামান লিটন

রাজশাহী: প্রায় ছয় বছর আগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর বাড়িতে হামলার ঘটনা ঘটেছিল। সেই হামলার অভিযোগে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের নামে মামলা হয়েছে।

রাজশাহী সদর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক সিটি মেয়র মিজানুর রহমান মিনুর বাড়ির কেয়ারটেকার মোহাম্মদ আলাউদ্দিন বাদী হয়ে নগরীর চন্দ্রিমা থানায় মামলাটি দায়ের করেছেন।

রাজশাহীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বুধবার (২১ আগস্ট) দুপুরে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।  

তবে আসামিরা সবাই পলাতক। তদন্ত শেষে এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু হবে বলেও জানান, এই পুলিশ কর্মকর্তা।

এদিকে ওই মামলায় আসামি হিসেবে খায়রুজ্জামান লিটন ছাড়া আরও ২২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৫০-৬০ জনকে।

দায়েরকৃত মামলার এজাহারে বলা হয়েছে- ঘটনার দিন রাতে বাড়ির সামনে ৪-৫টি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এরপর বাড়ির নিচতলায় ভাঙচুর ও লুটপাট চালানো হয়। কিন্তু ওই সময় রাজনৈতিক প্রভাবের কারণে তাদের নামে মামলা করা যায়নি।

মামলায় আসামিদের মধ্যে রাজশাহী নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও সিটি করপোরেশনের সদ্য সাবেক কাউন্সিলর আকতারুজ্জামান কোয়েলের নামও রয়েছে। আওয়ামী লীগ নেতা লিটন এবং ডাবলু সরকারের নির্দেশে এবং কোয়েলের নেতৃত্বে ২০১৮ সালের ১০ ডিসেম্বর ভদ্রা আবাসিক এলাকায় থাকা বিএনপি নেতা মিজানুর রহমান মিনুর বাড়িতে হামলা হয়েছিল বলেও উল্লেখ করা হয়েছে এজাহারে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।