ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জাপার রুহুল আমিনের বাড়িতে হামলা-ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
জাপার রুহুল আমিনের বাড়িতে হামলা-ভাঙচুর

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শীর্ষ দুর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচার দাবির মানববন্ধন-স্মারকলিপি কর্মসূচি পালন শেষে জাতীয় পার্টির নেতা সাবেক এমপি দম্পত্তির বাসভবনে হামলা ভাঙচুর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুরে তার বাড়িতে হামলা-ভাঙচুর করা হয় বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও বরিশাল-৬ আসনের সাবেক সংসদ সদস্য নাসরিন জাহান রত্মা আমিন।

তিনি জানান, দুপুর দেড়টার দিকে মিছিল নিয়ে বাকেরগঞ্জ পৌরসভায় পল্লি ভবনে ব্যাপক হামলা ভাঙচুর করা হয়েছে। হামলাকারীরা ভবনের সামনে রাখা গাড়ি ভাঙচুর করে। এরপর ভেতরে প্রবেশ করে সবকিছু তছনছ করে। ভবনের কেয়ারটেকারসহ নিরাপত্তায় নিয়োজিত ৬ আনসার সদস্যকে মারধর করে আহত করে হামলাকারীরা।  

তিনি আরও জানান, হামলা-ভাঙচুরের ঘটনা সেনাবাহিনী ও পুলিশকে জানানো হয়েছে। তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

হামলা-ভাংচুরের ঘটনায় মামলা করা কথাও জানিয়ে বলেন, হামলাকারীরা সিসি ক্যামেরা ভাঙচুর করেছে। তাই হামলায় কারা জড়িত ছিল এখন পর্যন্ত নিশ্চিত হতে পারেনি।

বাকেরগঞ্জ থানার ওসি আফজাল হোসেন জানান, জাতীয় পার্টির কো চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদার ও তার স্ত্রী নাসরিন জাহান রত্মা আমিনের বাসভবনের হামলা ভাঙচুর করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান বলেন, আমরা একটা বিশাল প্রোগ্রাম করে ইউএনও অফিসে স্মারকলিপি দিয়েছি। ইউএনও অফিসে থাকার সময় খবর পেয়েছি সাবেক এমপি দম্পত্তির বাসভবনে হামলা ভাঙচুর করা হয়েছে। খবর পেয়ে সাথে সাথে ইউএনও এবং ওসিকে নিয়ে ঘটনাস্থলে গিয়েছি। নিরাপত্তা প্রহরীসহ কেয়ারটেকারের সাথে কথা বলেছি। তারা জানিয়েছে শতাধিক অল্প বয়সীসহ বেশ কয়েকজন বয়স্ক লোক হামলা-ভাঙচুর করেছে। আমরা ইতোমধ্যে একজনকে চিহ্নিত করতে পেরেছি। তাকে বহিষ্কার করা হচ্ছে।

এদিকে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড চত্বরে শীর্ষ দুর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে উপজেলা বিএনপি, জামায়াত ইসলামী, ইসলামী আন্দোলনের সমন্বয়ে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ করা হয়েছে।

মানববন্ধন শেষে জামায়াতে ইসলামীর বরিশাল জেলা সেক্রেটারি মাওলানা মাহামুদুন্নবীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ হয়। এতে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান।

বক্তব্য রাখেন পৌর বিএনপির আহ্বায়ক নাসির উদ্দিন জোমাদ্দার, উপজেলা বিএনপির আহ্বায়ক হারুন-অর-রশিদ জোমাদ্দার, সদস্য সচিব নাসির হাওলাদার, উপজেলা জামায়াতে ইসলামির আমির অধ্যাপক ফিরোজ আলম, সেক্রেটারি সম্পাদক মাওলানা আবুল হোসেন, ইসলামি আন্দোলন বাংলাদেশের সভাপতি মাওলানা নাসির উদ্দিন রোকন ডাকুয়া, সাধারণ সম্পাদক মাওলানা মাহামুদুর হাসান জাহাঙ্গির প্রমুখ।

পৌর বিএনপির সদস্য সচিব শাহিন তালুকদারের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিক্ষোভ সমাবেশ শেষে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানের নিকট স্মারকলিপি পেশ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
এমএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ