ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

এবার দোহারে সালমান এফ রহমানসহ ১৭৪ জনের নামে মামলা

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এবার দোহারে সালমান এফ রহমানসহ ১৭৪ জনের নামে মামলা

নবাবগঞ্জ (ঢাকা): এবার ঢাকার দোহার থানায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সাবেক এমপি সালমান এফ রহমানসহ মোট ১৭৪ জনের নামে মামলা হয়েছে। এর আগে রাজধানীর বিভিন্ন থানায়  সালমান এফ রহমানের নামে বেশ কয়েকটি মামলা হয়েছে।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুনউর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (২৪ আগস্ট) রাতে উপজেলার বিলাশপুর ইউনিয়নের রামনাথপুর এলাকার শাহজাহান মাঝি বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  
 
মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট সরকার পতনের একদফা দাবিতে শিক্ষার্থী ও অন্যান্য জনসাধারণ উপজেলার লটাখোলা করমআলীর মোড়ে আন্দোলন করছিলেন। এসময় সালমান এফ রহমানের পরোক্ষ ও দোহার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলমগীর হোসেনের প্রত্যক্ষ হুকুমে শান্তিপূর্ণ মিছিলে দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালানো হয়। যাতে বাদী ও ছাত্রসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। পরে আসামিরা ছয়টি ককটেল ছুড়ে বেশ কয়েকজন ছাত্র-জনতাকে আহত করেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে ২৪ আগস্ট রাতে ভুক্তভোগী শাহজাহান মাঝি মোট ১৭৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করে দোহার থানায় মামলা করেন।  

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।