ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

দরিদ্র পরিবারগুলো আর্থিকভাবে সচ্ছল হবে

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
দরিদ্র পরিবারগুলো আর্থিকভাবে সচ্ছল হবে

কুড়িগ্রামের আর্থসামাজিক উন্নয়নে নিয়মিত সহযোগিতা করে আসছে বসুন্ধরা গ্রুপ। এই গ্রুপেরই সামাজিক সংগঠন বসুন্ধরা শুভসংঘ ধারাভিক ভাবে এই অঞ্চলের নারীদের আর্থকভাবে স্বাবলম্বী করতে প্রচেষ্টা অব্যহত রেখেছে।

তারই অংশ হিসেবে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন পেলেন কুড়িগ্রামের ৬০ নারী।

এই প্রসঙ্গে মো. মিনহাজুল ইসলাম চিলমারী উপ‌জেলার নির্বাহী কর্মকর্তা বলেন, চিলমারী এক‌টি অনগ্রসর এলাকা। দা‌রিদ্র্যপী‌ড়িত এই উপ‌জেলায় সেলাই মে‌শিন বিতরণের মত বসুন্ধরার অন্যান্য মহতী উদ্যোগগুলো অসচ্ছল নারীদের আয় বৃদ্ধিতে সহায়ক হ‌বে। বসুন্ধরার মান‌বিক কার্যক্রম এই উপ‌জেলায় আরো বৃ‌দ্ধি কর‌তে পার‌লে এখানকার মানুষ আরো বে‌শি উপকৃত হ‌তো। আমি আশা ক‌রি, সেলাই মে‌শিন পে‌য়ে সু‌বিধা‌ভোগীরা নিজ এবং পরিবারের আর্থিক সচ্ছলতা ফি‌রি‌য়ে আন‌বেন।

দেশের আর্থ-সামাজিক উন্নয়নসহ দিন দিন নানা রকম সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করছে বসুন্ধরা শুভসংঘ। দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়াতে নানাভাবে কাজ করে যাচ্ছে দেশসেরা এই সামাজিক সংগঠনটি। অসচ্ছল নারীদের স্বনির্ভর করতে তাঁদের বিনা মূল্যে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন দিচ্ছে বসুন্ধরা শুভসংঘ। আত্মনির্ভরশীল হয়ে এই নারীরা দেশকে এগিয়ে নিয়ে যাবেন আরো বহুদূর।

আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ শেষে এসব নারীর মাঝে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সেলাই মেশিন বিতরণ করা হ‌লো, যা অ ত্যন্ত প্রশংসনীয়। এই উপজেলায় ছয়টি ইউনিয়নের মধ্যে তিনটিই ব্রহ্মপুত্র নদের দখলে। এসব এলাকায়ও বসুন্ধরা কর্মসংস্থানের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করলে এখানকার মানুষ উপকৃত হবে।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, আগস্ট ৩১,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।