ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

বরিশাল মেডিকেলের ৬ চিকিৎসকের ইন্টার্নশিপ স্থগিত ও ৬ জনের বদলির সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
বরিশাল মেডিকেলের ৬ চিকিৎসকের ইন্টার্নশিপ স্থগিত ও ৬ জনের বদলির সুপারিশ

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ৬ চিকিৎসকের ইন্টার্নশিপ দুই বছরের জন্য স্থগিত করা হয়েছে। এছাড়া হাসপাতালের ৪ চিকিৎসক স্বাচিপ নেতাকে অন্যত্র বদলির জন্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে দুই শিক্ষকের বদলির চিঠি মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম ও অধ্যক্ষ ডা. ফয়জুল বাশার এ তথ্য জানান।

এর আগে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কলেজ ও হাসপাতাল ক্যাম্পাসে ১২ চিকিৎসককে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, ৬ ইন্টার্ন চিকিৎসকের দুই বছরের জন্য ইন্টার্নশিপ স্থগিত করা হয়েছে। এছাড়া হাসপাতালের ৪ চিকিৎসককে বদলির জন্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে।

যাদের ইন্টার্নশিপ বাতিল করা হয়েছে তারা হলেন- ইন্টার্ন চিকিৎসক মহসীন বিভা, আরিফুজ্জামান ইমন, সাদমান বাকির সাবাব, প্রীতম দেবনাথ, অর্ঘ্য বিশ্বাস ও আসিফুল ইসলাম।

বদলি করার সুপারিশ করা চিকিৎসকরা হলেন- সিনিয়র কনসালটেন্ট ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক সুদীপ কুমার হালদার, আবাসিক সার্জন স্বাচিপের জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মাসরেফুল ইসলাম সৈকত, মেডিকেল অফিসার শিরিণ সাবিহা তন্নী ও ইন্টারন্যাল মেডিকেল অফিসার (মেডিসিন ইউনিট -৪) এএসএম সায়েম।

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ফয়জুল বাশার জানান, স্বাচিপের জেলার সভাপতি জিএম নাজিমুল হক ও সহকারী অধ্যাপক সৌরভ সুতারের বদলির দাবিতে শিক্ষার্থীরা একটি আবেদন করেছে। ওই আবেদনের কপি মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।

হাসপাতাল ও মেডিকেল কলেজে বর্তমানে না থাকায় সাবেক পরিচালক বাকির হোসেন ও সাবেক অধ্যক্ষ এসএম সরোয়ারের বিষয়ে কোনো সিদ্বান্ত নেওয়া হয়নি।

মেডিকেল কলেজের বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থী তাসকিন আহমেদ জানান, বৈষম্যবিরোধী আন্দোলনের সময় শিক্ষার্থীদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শনসহ গালি দেওয়া এবং নানাভাবে নির্যাতন করেন কলজের শিক্ষক ও হাসপাতালের চিকিৎসকরা। তাদের বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ করা হয়েছে। সমাবেশে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরা বক্তব্য রাখেন।

পরে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পৃথকভাবে হাসপাতাল পরিচালক ও মেডিকেল কলেজ অধ্যক্ষের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
এমএস/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।