ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

দুর্গাপূজায় কোনো মতলববাজ যেন শান্তি নষ্ট করতে না পারে: জামায়াতের আমির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
দুর্গাপূজায় কোনো মতলববাজ যেন শান্তি নষ্ট করতে না পারে: জামায়াতের আমির

রাজবাড়ী: বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মের মানুষ বাংলাদেশে শান্তিতে বসবাস করবে। দুর্গাপূজাকে সামনে রেখে যেন কোনো মতলববাজ সমাজের শান্তি-শৃঙ্খলা নষ্ট করতে না পারে এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

দেশে শান্তি প্রতিষ্ঠার জন্য আমরা লড়াই চালিয়ে যাচ্ছি। আল্লাহ আমাদের সঙ্গে আছেন।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্যে একথা বলেন তিনি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কুষ্টিয়ায় যারা শহীদ হয়েছেন তাদের পরিবারের সঙ্গে দেখা করে ঢাকায় ফেরার পথে দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রাবিরতি দিয়ে উপস্থিত নেতাকর্মীদের সম্মানে সংক্ষিপ্ত এ পথসভা করেন ডা. শফিকুর রহমান।

এ সময় তিনি বলেন, ‘স্বৈরাচার বিদায় নেওয়ার পরে কোনো ধরনের মসিবতে যেন জাতি না পড়ে, এজন্য আমাদের পাহারাদারের ভূমিকা পালন করতে হবে। দেশ আমাদের সবার, ফরিদপুর ও রাজবাড়ী জেলাকে আপনারা পাহারা দেবেন। যেভাবে সাড়ে ১৫ বছর স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আমরা সবাই লড়াই করে গেছি, ইনশাআল্লাহ ন্যায়-সত্য ইনসাফ কায়েম না হওয়া পর্যন্ত আমাদের এ লড়াই-আন্দোলন অব্যাহত থাকবে। ’

ডা. শফিকুর রহমান বলেন, ‘চিরস্থায়ী শান্তি পেতে হলে চিরস্থায়ী শান্তির রাস্তা বের করতে হবে। এটি হলো আল্লাহর দেওয়া কোরআনের রাস্তা। এ রাস্তা ধরে বাংলাদেশ আগাবে ইনশাআল্লাহ। এ জন্য আমাদের সবার প্রস্তুতি নিতে হবে। যেদিন এ রাস্তা চলে আসবে সেদিনই বাংলাদেশে শান্তি কায়েম হবে। শান্তি পাবে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান। শান্তি পাবে বাংলার জনসাধারণ।

রাজবাড়ী জেলা জামায়াতে ইসলামীর আমির অ্যাডভোকেট নুরুল ইসলামের সভাপতিত্বে সংক্ষিপ্ত পথসভায় আরও উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা জামায়াতের আমির মাওলানা মো. বদর উদ্দিনসহ স্থানীয় ও ফরিদপুর, রাজবাড়ী জেলার সহস্রাধিক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।