ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

লুট হওয়া ৩৮৮০ অস্ত্র, ২ লাখ ৮৬ হাজার গুলি-টিয়ার শেল উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
লুট হওয়া ৩৮৮০ অস্ত্র, ২ লাখ ৮৬ হাজার গুলি-টিয়ার শেল উদ্ধার

ঢাকা: ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর সারাদেশে বিক্ষুব্ধ জনতা বিভিন্ন থানায় অগ্নিসংযোগ ও হামলা করে। থানা ও ফাঁড়িতে হামলার পর অস্ত্র-গোলাবারুদ লুট করে নেয় দুর্বৃত্তরা।

অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর লুট হওয়া অস্ত্র উদ্ধারের কার্যক্রম শুরু হয়। এখন পর্যন্ত পুলিশ সদর দপ্তরের তথ্যমতে, লুট হওয়া তিন হাজার ৮৮০টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর এ তথ্য জানান।

তিনি জানান, সারা দেশ থেকে বিভিন্ন ধরনের তিন হাজার ৮৮০টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া দুই লাখ ৮৬ হাজার ৩৫৩ রাউন্ড গুলি, ২২ হাজার ২০১ রাউন্ড টিয়ার শেল এবং দুই হাজার ১৩৯টি সাউন্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে।  

ইনামুল হক সাগর আরও জানান, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার চলছে। কারও কাছে অবৈধ অস্ত্র থাকলে আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে নিকস্থ থানায় জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। আগামী ৪ সেপ্টেম্বর থেকে দেশব্যাপী লুট হওয়া অস্ত্র-গোলাবারুদ উদ্ধারে যৌথ অভিযান পরিচালনা করা হবে।  

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৪
এসজেএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।